নিউজ ট্রাফিক সোর্সের নির্ভরতায় গুগলের চেয়ে এগিয়ে ফেসবুক

ট্রাফিক বিশ্লেষন ফার্ম “পার্সলি” এর তথ্যানুসারে, নিউজ সাইটগুলোর জন্য নিউজ ট্রাফিক এর অনেক বড় একটি মাধ্যম হচ্ছে সোসাল নেটওয়ার্ক গুলো। তবে সোসাল নেটওয়ার্কের মধ্যে সবচেয়ে এগিয়ে রয়েছে ফেসবুক, তারপরের স্থানে রয়েছে টুইটার। একটি সময় ছিল যখন কোন আর্টিকেলের ট্রাফিকের জন্য গুগলের উপর নির্ভরতা অনেক বেশি ছিল, কিন্তু বর্তমানে এর প্রেক্ষাপট অনেকটাই ভিন্ন, বর্তমানে কোন আর্টিকেলের সোসাল মার্কেটিং ছাড়া শুধুমাত্র গুগলের প্রথম পাতায় নিয়ে আনা সম্ভব কিন্তু কাংক্ষিত ট্রাফিক পাওয়া সম্ভব হচ্ছে নাহ। একটু খেয়াল করলে দেখা যাবে যে, বর্তমানে অধিকাংশ সাইট হচ্ছে নিউজ সাইট এবং ইন্টারনেটের অধিকাংশ ব্যবহারকারীরা সবচেয়ে বেশি সময় কাটায় সোসাল সাইটগুলোতে তাই সহজ ভাবে বোঝা যায় যে, নিউজ ট্রাফিক পেতে হলে গুগলের চেয়ে সোসাল মাধ্যম গুলোকে অনেক বেশী প্রাধান্য দেয়া উচিত।

screen-shot-2015-08-18-at-2-26-31-pm

ট্রাফিক বিশ্লেষন ফার্ম “পার্সলি” টেকনিক্যাল অফিসার “এন্ড্রু মন্টালেন্টি” একটি ইন্টারভিউতে নিউজ ট্রাফিক সর্ম্পকে কিছু তথ্য প্রধান করেন। তিনি জানান যে, নিউজ এবং ডিজিটাল মিডিয়া সাইটগুলোর টোটাল ট্রাফিকের .০৯% আসে ফেসবুক থেকে, এবং এই সংখ্যাটি অন্যান্য সোসাল সাইটগুলো থেকে অনেক বেশি। “পার্সলি” এর সকল নিউজ এবং ডিজিটাল মিডিয়া ক্লাইন্টদের ভিজিটর এবং পেইজভিউ রের্কড গবেষনায় জানা যায়, নিউজ ট্রাফিক এর ৪৩% আসে ফেসবুক থেকে এবং ৩৮% আসে গুগল থেকে।

screen-shot-2015-08-18-at-2-26-19-pm

ট্রাফিক বিশ্লেষন কোম্পানী “পার্সলি” এর ৪০০ এর বেশি নিউজ এবং ডিজিটাল মিডিয়া ক্লাইন্ট রয়েছে, এই ক্লাইন্ট লিষ্টে রয়েছে “ওয়্যার্ড”, “দ্যা আটলান্টিক”, “রয়টার্স”, “দ্যা ডেইলি টেলিগ্রাফ”, “ম্যাশেবল”, “দ্যা নেক্সট ওয়েব”, “বিজনেস ইন্সাইডার”, “দ্যা ভার্জ” এবং আরো অনেক। “পার্সলি” এর ৪০০ এর বেশি নিউজ এবং ডিজিটাল মিডিয়া সাইট থেকে প্রতি মাসে ৬ বিলিয়নের মত পেইজভিউ এবং ১ বিলিয়নের বেশি ইউনিক ভিসিটর আসে।

The post নিউজ ট্রাফিক সোর্সের নির্ভরতায় গুগলের চেয়ে এগিয়ে ফেসবুক appeared first on টেক ম্যাগজি.

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।