বিনোদন প্লাস

বক্স অফিস সেরা ১০টি হিন্দি ছবি

গোটা বছর ধরে বক্স অফিস দাপিয়ে বেড়াল কোন কোন ছবি, আবার কারাই বা ১০০ কোটির ক্লাবে এন্ট্রি নিল এরকম ১০টি ছবিতে নজর রাখব আমরা৷

পিকে: বর্ষ শেষে মুক্তি পেয়ে বাজিমাত করেছে আমিরের ‘পিকে’।সবাইকে পিছনে ফেলে বক্স অফিস কালেকশন লিস্টে নিজের নাম লিখিয়েছে দু’নম্বরে।মুক্তির ন দিনের মধ্যে এই ছবির আয় ১৯৩.৪৩ কোটি টাকা।রাজকুমার হিরানি পরিচালিত ও বিধু বিনোদ চোপড়া প্রযোজিত এই ছবিতে আমির ছাড়া অভিনয় করেছেন অনুষ্কা শর্মা ও সুশান্ত সিং রাজপুত।

কিক: সলমনের ‘কিক’ এখনও পর্যন্ত বলিউডের সবথেকে বেশি ব্যবসা করা ছবি।এই ছবির কালেকশন ২১৬.৮৪ কোটি।ছবিটি পরিচালক ও প্রযোজক দুইই সাজিদ নাদিয়াদওয়ালা।সলমনের বিপরীতে এই ছবিতে দেখা গিয়েছিল জ্যাকলিন ফার্নান্ডেজকে।

হ্যাপি নিউ ইয়ার: বক্স অফিস কালেকশনে তৃতীয় স্থানে রয়েছে কিং খানের ‘হ্যাপি নিউ ইয়ার’।প্রযোজক গৌরি খানের এই ছবির থেকে লক্ষ্মীলাভ হয়েছে ১৭৩.৮১ কোটি।ফারহা খান পরিচালিত এই ছবিতে শাহরুখ ছাড়া অভিনয় করেছেন দীপিকা পাডুকোন,অভিষেক বচ্চন, সোনু সুদ, বোমান ইরানি ও বিভান শাহ।

ব্যাং ব্যাং: ১৪১.১৪ কোটি আয় করে এই বছর চতুর্থ স্থানে রয়েছে হৃত্বিক-ক্যাটরিনা অভিনীত ‘ব্যাং ব্যাং’।ছবিটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ।

সিংহম রিটার্নস: অজয় দেবগণ অভিনীত সিংহম রিটার্নস এবছর বক্স অফিসে বেশ সাড়া ফেলেছে।বছর শেষে এই ছবির ঝুলিতে ১৩৯.৯৬ কোটি টাকা।রোহিত শেট্টি পরিচালিত এই ছবিতে অজয়ের বিপরীতে অভিনয় করেছেন করিনা কাপুর।

হলি ডে: এ.আর মুরগাডস পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন বলিউডে ‘খিলাড়ি’ অক্ষয় কুমার ও সোনাক্ষী সিনহা।বক্স অফিসে এই ছবির আয় ১১২.৪ কোটি।

জয় হো: এই বছরটা সল্লুর লক্ষ্মীভাগ্য বেশ ভালো।তাঁর অভিনীত ‘জয় হো’ ছবিটিও টপকে ফেলেছে ১০০ কোটির গন্ডি।সোহেইল খান পরিচালিত এই ছবির মোট আয় ১০৭.৭১ কোটি।‘জয় হো’ ছবিতে সলমনের বিপরীতে অভিনয় করেছেন ডেইজি শাহ।এছাড়া এই ছবিতে অভিনয় করেছেন টাবু।

টু স্টেটস: বলিউডে নবাগতা আলিয়া ভাট ও অর্জুন কাপুরের প্রথম জুটি একেবারে হিট।তাঁদের অভিনীত ছবি ‘টু স্টেটস’-এর বক্স অফিস কালেকশন ১০১.৬১কোটি।লেখক চেতন ভগতের লেখা গল্পের অনুসরণে ছবি ‘টু স্টেটস’র পরিচালক অভিষেক ভার্মা।ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছেন সাজিদ নাদিয়াদওয়ালা ও করণ জোহর।

এক ভিলেন: একটুর জন্য ফসকে গেল ১০০ কোটির ক্লাব।এবছর সিদ্ধার্থ মালহোত্রা ও শ্রদ্ধা কাপুরকে খুশি থাকতে হল লাখেই।মোহিত সুরি পরিচালিত এই ছবির কালেকশন ৯৮.২ লক্ষ।সিদ্ধার্থ-শ্রদ্ধা ছাড়াও এই ছবিতে অভিনয় করেছে রীতেশ দেশমুখ।

হাম্পটি শর্মা কি দুলহনিয়া: রিয়েল লাইফ হিরো থেকে কিন্তু রিল লাইফ হিরো অর্জুনের সঙ্গে আলিয়ার জুটি বেশি দাগ কেটেছে দর্শকের মনে। তবে বরুণ ধাওয়ানের সঙ্গে আলিয়ার জুটি একেবারে যে দর্শকদের মনে ধরেনি তা নয়।এবছর বক্সঅফিস কালেকশনের তালিকায় দশ নম্বরে রয়েছে ‘হাম্পটি শর্মা কি দুলহনিয়া’।শশাঙ্ক খৈতান পরিচালিত এই ছবিটির মোট আয় ৭২.২৬ লক্ষ।