অনলাইন ইওর হেল্‌থ ডেস্কঃ ধানমন্ডিস্থ জাপান বাংলাদেশ ফ্রেন্ডশীপ হসপিটালের অন্যতম পরিচালক, মাহবুবুল আলম, সকলের পরিচিত বাবু ভাই এর অকাল মৃত্যুতে আমরা অত্যন্ত মর্মাহত। মাত্র ৫৪ বছর বয়সে গত ১৫ মার্চ,২০১৫ইং তারিখ রবিবার রাত ৮ঃ১৫ মিনিটে স্ত্রী, ২ পুত্র সন্তান, ভাইবোন, বন্ধু বান্ধব ও কর্মরত জীবনের অসংখ্য সহকর্মীদের কাঁদিয়ে চলে গেছেন না ফেরার দেশে। জাপন বাংলাদেশ ফ্রেন্ডশীপ হসপিটালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডাঃ সিগেরু সুগানামী এর জাপান থেকে আগমন উপলক্ষে গত  ১৮মে,২০১৫ ইং তারিখ সোমবার সকাল ১১টায় হসপিটাল প্রাঙ্গণে এক স্বরণ সভা অনুষ্ঠিত হয়।

বিগত ১০ বছর এর অধিক সময় ধরে হসপিটালের প্রশাসনিক দায়িত্বে নিয়োজিত থেকে নিরলস ভাবে কাজ করে গেছেন আমাদের এই প্রাণপ্রিয় মানুষটি। হাসপাতালের রোগীদের চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি ছুটে বেড়িয়েছেন প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্যসেবাকে প্রান্তিক মানুষের দোড়গোড়ায় পৌছে দেয়ার লক্ষ্যে। বিশেষজ্ঞ ডাক্তারগণকে নিয়ে গ্রামে গ্রামে বিনামূল্যে কৃষকের স্বাস্থ্য সেবা, প্রান্তিক মানুষের স্বাস্থ্য সেবা, মুক্তিযোদ্ধাদের স্বাস্থ্য সেবা প্রদান করেছেন। এছাড়াও দেশের বিভিন্ন দুর্যোগে বন্যা, অগ্নিকান্ড, ঘূর্ণিঝড়, রানা প্লাজা ট্রাজেডি আক্রান্ত অসহায় মানুষের পাশে তাৎক্ষনিক ইমার্জেন্সি মেডিকেল রেসপন্স টিম (ইএমআরটি) নিয়ে হাজির হয়েছেন। এরি মধ্যে শত ব্যস্ততার মাঝেও তিনি জাতীয় পর্যায়ে ডাউন সিন্ড্রোম ব্যক্তিদের সামাজিক মর্যাদা, গ্রহণযোগ্যতা, অধিকার প্রতিষ্ঠা, শিক্ষা ও কর্মস্থান এবং সচেতনতা বৃদ্ধির লক্ষে গত ২১শে মার্চ, ২০১৪ তারিখে বাংলাদেশে প্রথমবারের মত “বিশ্ব ডাউন সিন্ড্রোম দিবস” উদ্যাপনের জন্য অগ্রণী ভুমিকা পালন করেছেন। দিনরাত নিরলস পরিশ্রম করে মানুষের সেবা দিয়েছেন, সেবা করার সুযোগ পাওয়াটাই যেন ছিলো তার কামনা। তিনি নিঃস্বার্থভাবে মানবতার কাজে নিজের জীবনকে উৎসর্গ করেছিলেন, তার সৃজনশীল চিন্তাধারা ও ত্যাগের জন্য আমাদের মাঝে অবিস্বরনীয় হয়ে থাকবেন। তার এই শূন্যতা অপূরনীয়।

স্বরণ সভাটি সার্বিক পরিচালনা করেন বিশেষজ্ঞ ল্যাপারোস্কপিক সার্জন ও জেবিএফএইচ এর চেয়ারম্যান প্রফেসর ডাঃ সরদার এ নাঈম এবং বিশিষ্ট্য ব্যথা বিশেষজ্ঞ ও জেবিএফএইচ এর ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডাঃ জোনাইদ শফিক । উক্ত স্বরণ সভায় উপস্থিত ছিলেন বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ মোহিত কামাল, হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ এম. এ. বাকী, শিশু বিশেষজ্ঞ ডাঃ এস. এম. বাকী বিল্লাহ ও মাহবুবুল আলম বাবু’র পরিবারের পক্ষ থেকে বড় ভাই মেজর জেনারেল (অবঃ) মনজুরুল আলম, বড় ছেলে সাজিদ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভাটি সঞ্চালন করেন জেবিএফএইচ এর সিইও ডাঃ আর. এম. সামিউল হাসান।

টি মন্তব্য

মন্তব্য বন্ধ

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।