অনলাইন ইওর হেল্‌থ ডেস্কঃ বেসরকারি প্রতিষ্ঠান সুবার্তা ট্রাস্ট্রের উদ্যোগে সংকটগ্রস্ত ও প্রবীণ বৃদ্ধাদের জন্য উদ্বোধন করা হলো ফিজিওথেরাপী ও ষ্ট্রোক পুনর্বাসন কেন্দ্র। শনিবার সকালে সাভারের ব্যাংক টাউনে এ ফিজিওথেরাপী ও ষ্ট্রোক পুনর্বাসন কেন্দ্রের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান। পরে আয়োজন করা হয় আলোচনা সভার। ফিজিওথেরাপী ও ষ্ট্রোক পুনর্বাসন কেন্দ্র ছাড়াও বৃদ্ধাশ্রমে সংকটাপন্ন ব্যক্তিদের জীবন-মান উন্নয়নে এসময় প্রবীণ স্বাস্থ্য সেবা ক্যাম্প, কেয়ারগিভার প্রশিক্ষণ এবং প্রবীণবান্ধব আয়বর্ধক প্রকল্পের উদ্বোধন করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, প্রবীণ ব্যক্তিগণ দেশের ক্রমবর্ধমান জনসংখ্যার একটি উল্লেখযোগ্য অংশ। তারাও আমাদের স্বজন। কোনভাবেই তাদেরকে অবহেলা করা যাবে না। তাদেরকেও সামাজিক উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত করতে হবে। বক্তারা আরও বলেন, সুবার্তা বৃদ্ধাশ্রমে থাকা আজকের এ ৪টি প্রকল্পের উদ্বোধন নিঃসন্দেহে প্রবীণদের স্বাস্থ্য ও জীবনমান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

দেশের বিভিন্ন স্থান থেকে আসা পরিবারের প্রবীণ বৃদ্ধাদের স্বাভাবিক জীবনযাত্রা অব্যাহত রাখতে সাভারের ব্যাংক টাউনে সুবার্তার উদ্যোগে ১৫ বছর আগে প্রতিষ্ঠা করা হয় সুবার্তা নামের এ বৃদ্ধাশ্রমটি। যেখানে বিভিন্ন পরিবারের ২২জন প্রবীণ এবং বৃদ্ধা বাস করছেন। ইতোমধ্যেই এখানে থেকে ৩৮ জন প্রবীণ মারা গেছেন। ব্যাংক টাউন গৃহনির্মাণ সমবায় সমিতির সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে সুবার্তার প্রতিষ্ঠাতা সেলিনা আক্তার, মেজর জেনারেল (অবঃ) ফেরদৌস, দূপ্রকের সম্পাদক সালাউদ্দিন খান নঈম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

সুত্রঃ বাসস 

টি মন্তব্য

মন্তব্য বন্ধ

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।