অনলাইন ইওর হেল্‌থ ডেস্কঃ ডায়াবেটিসরোগীদের জন্য রাইজোডেগ নামে নতুন ইনসুলিন নিয়ে এসেছে । সারাদেশে এ ইনসুলিন পাওয়া যাচ্ছে।   ডেনমার্ক ভিত্তিক আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান নভো নরডিস্ক বাংলাদেশের বাজারে দীর্ঘদিন ধরে বিভিন্ন ইনসুলিন সরবরাহ করে আসছে। অত্যাধুনিক সেবা নিশ্চিতকরণের পাশাপাশি সহজে ও কমসংখ্যক ইনজেকশন গ্রহণের মাধ্যমে রক্তের গ্লুকোজ কমানোসহ হাইপোগ্লেসিমিয়ার সম্ভাবনাও কমিয়ে দেবে রাইজোডেগ। সাধারণ ইনসুলিনের চেয়ে এ আধুনিক ইনসুলিন ডায়বেটিস রোগীর জীবনযাত্রার মান অনেক উন্নত ও সহজ করে তুলবে। টাইপ ২ ডায়াবেটিস আক্রান্ত রোগীদের ঊন্নত চিকিৎসা ও নিরাপত্তার জন্য রাইজোডেগ®

নভো নরডিস্ক ফার্মা প্রাইভেট লিমিটিডের ব্যবস্থাপনা পরিচালক এ. রাজন কুমার বলেন, ‘বর্তমানে ডায়াবেটিক রোগীরা ব্যাসেল-বোলাস পদ্ধতিতে ইনসুলিন নিয়ে থাকেন। এ পদ্ধতিতে দিনে চারবার পর্যন্ত ইনজেকশন নিতে হয়। যা খুবই অস্বস্তিকর ও অসুবিধার কারণও বটে। কিন্তু নতুন এ ইনসুলিন নিরাপদ এবং সহজ পদ্ধতিতে ব্যবহারযোগ্য। দিনে দুইবার ইনজেকশন ব্যবহার করলেই চলবে।’ তিনি আরও বলেন, ‘ডায়াবেটিক রোগী ও চিকিৎসকদের বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলায় বিশ্বখ্যাত এ কোম্পানি নতুন নতুন ও উদ্ভাবনী ওষুধ তৈরি এবং বাজারজাত করে আসছে। রাইজোডেগ হচ্ছে ডেগলোডেক ও এসর্পাট (৭০:৩০) নামক দু’টি পৃথক ইনসুলিনের সমন্বিত রূপ। যা সত্যিকার অর্থে দীর্ঘসময় কার্যকর ব্যাসেল ইনসুলিন ও খাবারের সঙ্গে গ্রহণের পেন-ইনসুলিনের সমন্বিত রূপ। রোগীদের প্রয়োজন ও চাহিদা অনুযায়ী সবচেয়ে উদ্ভাবনী ওষুধ তৈরি করে নভো নরডিস্ক ৯০ বছরেরও বেশী সময় ধরে ডায়াবেটিসের বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্ব দিয়ে যাচ্ছে।

টি মন্তব্য

মন্তব্য বন্ধ

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।