অনলাইন ইওর হেল্‌থ ডেস্কঃ সবুজ শাক দিয়ে তৈরি করা জুস ওজন কমাতে বিশেষভাবে  কাজ করে ৷ অথচ ওজন কমাতে আমরা শারীরিক ব্যায়াম থেকে শুরু করে বিভিন্ন ধরনের ডায়েট, জিম কিংবা নানা ধরণের শরীরচর্চার পরিকল্পনা করে থাকি। কিন্তু তারপরও আমরা কি ঠিক মতো শরীরের ওজন কমাতে পারছি না।  সবুজ শাকসবজি আমরা খেয়ে থাকি বিভিন্ন রকমভাবে রান্না করে। কিন্তু তা যদি খাওয়া হয় পানীয় হিসেবে? হ্যাঁ, সত্যিই সবুজ শাকের রস দিয়ে তৈরি এই পানীয়টি আপনার ওজন নিয়ন্ত্রণে আনতে পারে আর আপনাকে করে তুলতে পারে শারীরিকভাবে একদম ফিট।

Juicingএমন অনেক পানীয় রয়েছে যেগুলোতে ফাইবার আর প্রোটিনের মান একেবারে নেই বললেই চলে আর যেগুলো আমাদের জন্য বেশ অস্বাস্থ্যকর। সবুজ পাতা আর শাক সবজিতে রয়েছে বিভিন্ন উদ্ভিজ উপাদান যেমন ফাইবার, প্রোটিন যা আমাদের শরীরের অতিরিক্ত ফ্যাট কমাতে সহায়তা করে। এই অসাধারণ পানীয়টি তৈরি করা ভীষণ সহজ। উপাদান দুটি সুইস চার্ড পাতা, যেকোনো দুটি সবুজ শাক পাতা কচি পালং হলে ভালো হয়। এক কাপ বাধাকপির পাতা, এক কাপ অন্যান্য শাক পাতা, অর্ধেকটা শসা, একটু আদা ও কাঁচা ছোলা আর পরিমাণমত লেবু প্রণালী : সব উপাদানগুলো একসঙ্গে ব্লেন্ডারে জুস বানিয়ে ছেঁকে নিন। আর তাজা থাকতে থাকতে সরাসরি খেয়ে ফেলুন। প্রচুর পরিমাণ ক্যালসিয়াম আর প্রোটিন সমৃদ্ধ এই পানীয়টি প্রতিদিন খেলে  আপনার শরীরের ওজন নিয়ন্ত্রণে আনতে সহায়তা করবে।

টি মন্তব্য

মন্তব্য বন্ধ

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।