অনলাইন ইওর হেল্ ডেস্কঃ ওষুধের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।তিনি বলেন, দেশের জনগণের অর্থনৈতিক জীবনমানের সাথে সঙ্গতি রেখে ওষুধের মূল্য নির্ধারণ করলে সাধারণ মানুষের কষ্ট লাগব হবে। মোহাম্মদ নাসিম গতকাল সচিবালয়ে তার কার্যালয়ে বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির নব-নির্বাচিত কমিটির সাথে মতবিনিময়কালে একথা বলেন। সমিতির নয়া সভাপতি নাজমুল হাসান পাপন, মহাসচিব ফেরদৌস জামান, বাংলাদেশ ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমান, এসেনশিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডা. অধ্যাপক এহসানুল কবিরসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং সমিতির কার্যনির্বাহী কমিটির কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশের ওষুধ শিল্পকে দেশের অর্থনীতির অন্যতম বৃহৎ চালিকাশক্তি হিসেবে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে বিশ্বের একশ’র বেশি দেশে বাংলাদেশের ওষুধ রফতানি হচ্ছে। কারণ এদেশের ওষুধের গুণগত মান আন্তর্জাতিকভাবে সমাদৃত।‘আমাদের ওষুধ যেন বিশ্বের আরো বিভিন্ন দেশে রফতানি করা যায় সরকারও সে লক্ষ্যে নানামুখী পদক্ষেপ নিচ্ছে’ উল্লেখ করে তিনি ভেজাল ওষুধের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের কথা পুনর্ব্যক্ত করেন। মোহাম্মদ নাসিম বলেন, সাধারণ মানুষের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ওষুধে ভেজাল কোনোভাবেই সরকার মেনে নেবে না। ভেজাল ওষুধের বিরুদ্ধে চলমান অভিযান আরো কঠোর হবে এবং এজন্য তিনি ওষুধ শিল্প সমিতির সহযোগিতা কামনা করেন। মন্ত্রী এসময় ওষুধ শিল্প সমিতির নতুন কমিটির নির্বাচিত সদস্যদেরকে আন্তরিক অভিনন্দন জানান। সমিতির নেতৃবৃন্দ ভেজাল ওষুধ বিরোধী সরকারের অবস্থানের প্রতি ঐকমত্য পোষন করে এ অভিযানে সরকারকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তারা ওষুধের মূল্য নির্ধারণে মন্ত্রীর আহ্বানের প্রতি সহমত পোষণ করে জনগণের প্রতি পূর্ণ সহানুভূতি রেখে বিষয়টি বিবেচনারও আশ্বাস দেন।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।