অনলাইন ইওর হেল্‌থ ডেস্কঃ দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউনিয়নের সৈয়দপুর কমিউনিটি ক্লিনিকে আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তারা বলেছেন, মা ও শিশুর প্রয়োজনীয় স্বাস্থ্যসেবার বড় উৎস হতে পারে কমিউনিটি ক্লিনিক। বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর ফুলবাড়ী এরিয়া ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এডিপি) এবং সৈয়দপুর কমিউনিটি ক্লিনিকের যৌথ উদ্যোগে গতকাল বৃহস্পতিবার স্থানীয় মাদিলা উপ-কেন্দ্রে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবার ওপর এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

কমিউনিটি ক্লিনিক হতে গ্রামীণ জনপদের সকল মানুষের সাধারণ স্বাস্থ্যসেবার পাশাপাশি মা ও শিশুর জন্য প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে সভাটির আয়োজন করা হয়। সৈয়দপুর কমিউনিটি ক্লিনিকের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ ইয়াকুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর ফুলবাড়ী এডিপি প্রোগ্রাম অফিসার বাদল সাংমা।আরো বক্তব্য রাখেন সৈয়দপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি (কমিউনিটি হেলথ্ কেয়ার প্রোভাইডার) মোঃ মমিনুল ইসলাম, কমিউনিটি ক্লিনিকের সদস্য মোঃ হাসেদ আলী মাস্টার, ফুলবাড়ী এডিপির হেলথ্ প্রোগ্রাম অর্গানাইজার (এইচপিও) কানন বাড়ৈ প্রমুখ। সৈয়দপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি মোঃ মমিনুল ইসলাম বলেন, ভাল সেবা প্রদানের জন্য অত্র ক্লিনিক ফুলবাড়ী উপজেলায় অন্যতম নামকরা ক্লিনিক এবং প্রতিদিন গড়ে ৮০-১০০ জন রোগী এখানে প্রয়োজনীয় সেবা নিতে আসে। তিনি সংশ্লিষ্ট সবাইকে এই কমিউনিটি ক্লিনিকে ব্রেস্ট ফিডিং এবং শিশু কর্ণার তৈরিতে সহযোগিতার আহ্বান জানান। অন্য বক্তারা বলেন, দরিদ্র মা ও শিশুর প্রয়োজনীয় স্বাস্থ্যসেবার মূল উৎস হতে পারে কমিউনিটি ক্লিনিক এবং অনেক মা ও শিশুর জীবন বাঁচাতে পারে।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।