অনলাইন ইওর হেল্‌থ ডেস্কঃ অনলাইন শপিংয়ের যুগে এখন কিনে নেওয়া যায় মায়ের দুধও। বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি হয় মায়ের দুধ। অনলাইনে এমন দুধের চাহিদা দিনদিন বাড়ছে। কিন্তু এতে বেশ চিন্তিত বিশেষজ্ঞরা। কারণ আরও অনেক কিছুর মতো এই দুধেও এখন ভেজাল পাওয়া যাচ্ছে। বিজ্ঞানীরা অনলাইনে ১০২টি জায়গা থেকে মায়ের দুধ কিনে পরীক্ষা করে দেখেছেন  বেশিরভাগ দুধেই  মারাত্মক ব্যাকটিরিয়া, ভাইরাস রয়েছে, যা শিশুদের পক্ষে অত্যন্ত বিপজ্জনক। বুকের দুধের নামে ওই সব দুধে গরুর দুধ মিশিয়ে দেওয়া হচ্ছে। এতে বিপদ বাড়ছে। ব্রিটিশ মেডিক্যাল জার্নালে এই সমীক্ষা প্রকাশ করা হয়েছে। অনলাইনে বুকের দুধ কেনার চাহিদা বাড়ায় অর্থ উপার্জনের লোভে ভেজাল দেওয়া হচ্ছে। আমেরিকায় বুকের দুধ কেনার প্রবণতা সবচেয়ে বেশি। ইউরোপের বিভিন্ন দেশেও অনলাইন বুকের দুধ কেনার ব্যাপক চল শুরু হয়েছে।

onlythebreast 1‘Only The Breast’ নামে এক ওয়েবসাইটে বিক্রি হয় এমন দুধ। এই ওয়েবসাইটে বুকের দুধ বিক্রি হয় ক্লাসিফায়েড বিজ্ঞাপনের মাধ্যেম। যে কেউ সাইন ইন করে এই ওয়েবসাইটের মাধ্যমে মায়ের দুধ কিনতে বা বিক্রি করতে পারেন। এই ওয়েবসাইটে বুকের দুধ বিক্রি করা ওয়েম্বলির এক মহিলা জানান ১০০ মিলিলিটার দুধ বিক্রি করেন ১০ ইউরোয়। তিন মাস আগে তিনি সন্তানের জন্ম দিয়েছিলেন। সন্তানকেও খাওয়ানোর পর অতিরিক্ত দুধ তিনি ‘Only The Breast’ নামের ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি করেন।

  সুত্রঃ http://zeenews.india.com/

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।