আজ বিশ্ব স্বাস্থ্য দিবস

অনলাইন ইওর হেল্‌থ ডেস্কঃ আজ বিশ্ব স্বাস্থ্য দিবস। বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও দিবসটি পালিত হচ্ছে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘নিরাপদ পুষ্টিকর খাবার : সুস্থ জীবনের অঙ্গীকার’। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন এবারের প্রতিপাদ্যটি অত্যন্ত সময়োপযোগী হয়েছে।  প্রধানমন্ত্রী তার বাণীতে বলেন, জনসাধারণের মধ্যে অনিরাপদ খাদ্য গ্রহণজনিত রোগব্যাধির প্রকোপ কমাতে অনিরাপদ খাদ্য গ্রহণ হ্রাসের কোন বিকল্প নেই। খাদ্য উৎপাদন, বিপণন, সংরক্ষণ, প্রস্তুতকরণ ও গ্রহণের যেকোন পর্যায়ে খাদ্য অনিরাপদ হতে পারে। এ বিষয়ে মাঠ পর্যায়ে সকল স্তরের খাদ্য উৎপাদনকারী, বিপণনকারী, ভোক্তা, আইন বাস্তবায়নকারী সংস্থাসহ সকলের ব্যাপক সচেতনতার প্রয়োজনীয়তা রয়েছে। প্রধানমন্ত্রী বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন।

pressএদিকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম দেশের মানুষের স্বাস্থ্য রক্ষা ও উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি কর্মকর্তা ও সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন। তিনি বলেন, ‘স্বাস্থ্য উন্নয়ন কেবল স্বাস্থ্য বিভাগের বিষয় নয়। স্বাস্থ্য রক্ষা ও উন্নয়নে সকল সেক্টর, বিভাগ, সাংবাদিক, সকল পৌরকর্মী, বেসরকারি সংস্থা, অবসরপ্রাপ্ত সরকারি বেসরকারি কর্মকর্তা ও কর্মীবৃন্দ, সিভিল সোসাইটি, সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ তথা সকলকে এগিয়ে এসে সরকারকে সহযোগিতা করতে হবে।’ স্বাস্থ্যমন্ত্রী  গতকাল সোমবার মন্ত্রণালয়ের সভাকক্ষে বিশ্ব স্বাস্থ্য দিবস-২০১৫ উদযাপন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এই আহবান জানান। প্রতিবছরই একটি গুরুত্বপূর্ণ স্বাস্থ্য সমস্যাকে চিহ্নিত করে সে বিষয়ে ব্যাপক গণসচেতনতা সৃষ্টি, সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং সার্বজনীন সমর্থন অর্জনই দিবসটি পালনের মূল উদ্দেশ্য।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।