প্রশ্ন  করেছেন রহমত আলী, নোয়াখালী থেকেঃ  আমার বয়স ৪২ বছর। গত ২ বছর আগে আমার মলদ্বারে গেজ হয়, আমি চিকিৎসকের নিকট যাই এবং অপারেশন করে গেজ ফেলে দেওয়া হয়। ৬ মাস পর থেকে আবার একই জায়গায় গেজ বের হয় এবার আমি ডাক্তারের কাছে না যেয়ে কবিরাজ এর কাছে যাই। সে পাথর দ্বারা বিনা অপারেশন এর মাধ্যমে গেজ বের করে দেয় এবং একটি পাথর দেয়, মলদ্বারে পাথর গরম করে সেক দেবার জন্য। ২ মাসের মত একটু আরাম পেলেও ৩ মাস এর মাথায় আবার গেজ বাড়তে থাকে এবং ব্যাথা করতে থাকে। আমি এখন বুঝতে পারছিনা সঠিক চিকিৎসা কোথায় পাব। আর একটি কথা আমার আগে ডায়বেটিস ছিলনা কিন্তু ৪ মাস ধরে ডায়বেটিস এর ওষুধ খাচ্ছি।

উত্তর দিয়েছেন  অধ্যাপক ডাঃ এস. এম. এ. এরফান অধ্যাপক ও বিভাগীয় প্রধান, সার্জারী বিভাগ, এম এইচ শমরিতা মেডিকেল কলেজ ও হাসপাতাল, চেম্বার, জাপান বাংলাদেশ ফ্রেন্ডশীপ হাসপাতাল, ঝিগাতলা, ঢাকা।

উত্তরঃ আপনি কোন চিকিৎসকের কাছে যান নি। গিয়েছেন তথাকথিত পাইলস চিকিৎসক বা হাতুড়ে চিকিৎসকের কাছে। এদের কাছে একবার গেলে তারা এসিড জাতীয় পদার্থ দিয়ে পায়ুপথ পুড়িয়ে দেয়, এতে সাময়িক রক্ত পড়া বন্ধ বা ব্যাথা কমলেও পরবর্তীতে জীবন দুর্বিষই হয়ে পড়ে। এমন কি ক্যান্সার হওয়ার নজীরও আছে। সুতরাং ভূলক্রমেও তাদের কাছে যাবেন না। আপনার কোন যথযথ চিকিৎসা হয় নি। সঠিক চিকিৎসার জন্য অবিলম্বে একজন কোলোরেকটাল সার্জন এর সাথে যোগাযোগ করুন।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।