DimpyPrashant_PreWedding

 

মূল্যবান ‘বন্ধু’ শব্দটি সবার কাছেই খুব পরিচিত। কিন্তু এ শব্দের সম্পর্কটা রক্ষা করা কঠিন হয়ে যায় ছেলেদের সঙ্গে মেয়েদের বেলায়। বিয়ের পর তা হয়ে ওঠে আরও বেশি দুরূহ। তাই শুরুতেই দরকার সচেতনতা।

বন্ধুত্বের শুরুতেই সম্পর্কের সীমা বজায় রাখার চেষ্টা করুন। আপনি যদি সত্যিই কাউকে বন্ধুত্বের মহান মর্যাদা দিতে চান তবে অবশ্যই তার প্রতি সহানুভুতিশীল হতে হবে। তবে খেয়াল রাখা জরুরী সে যেন আপনার প্রতি বিশেষভাবে আগ্রহী না হয়।

আপনি তার সাথে মিশতে পারেন একজন মানুষ হিসেবে। মেয়ে হিসেবে তার কাছে আলাদা আবদার নয়। সমান অংশীদারিত্ব তার কাছে আপনাকে করবে সম্মানের। যেমন কোথাও বেড়াতে বা আড্ডা দেবার সময় ঝালমুড়ি, বাদাম বা আইসক্রিমের দামটা পালা করে আপনিও মিটিয়ে দিতে পারেন।

একজন ভাল বন্ধুর সাথে পড়াশুনার বিষয়ে সব চেয়ে ভাল আলোচনা হতে পারে। পড়াশুনা, ঘুরতে যাওয়া সব সময়ই সে থাকতে পারে আপনার সঙ্গে। এসময় পোশাকের ব্যপারে একটু সচেতন হওয়া ভাল। যাতে আপনার দেহের আকর্ষণীয় স্থান গুলো তার কাছে আরও আকর্ষনীয় না করে।

খোলামেলা আলোচনা যেকোন বিষয়ে করতেই পারেন, তবে মাত্রাতিরিক্ত নয়। আপনার বন্ধুত্ব যেন তাকে বন্ধুর পর্যায়েই রাখে। তাকে অন্য কোন বন্ধুর ব্যাপারে নেতিবাচক ধারনা না দিয়ে ইতিবাচক ধারনা দিন। এতে আপনার প্রতি তার শ্রদ্ধা ধরে রাখবে।

তার ভাল-খারাপ যেকোন বিষয়ে সরাসরি আলোচনা করুন। আপনার প্রতি দেয়া তার উপদেশের প্রতি দেখান সমান শ্রদ্ধা। তবেই দেখবেন একটি ভাল বন্ধুকে পাচ্ছেন ভালভাবে।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Tags: , , , , ,

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।