তারুণ্য বা বয়সকে ধরে রাখার জন্য প্রয়োজন শুধুমাত্র নিজের সচেতনতা ও কিছু নিয়ম মেনে চলা। অনেক নারীই মনে করেন বিয়ের পর তার আর দরকার নেই। তবে বাস্তবতা বলে ভিন্ন কথা। পরিচ্ছন্ন একটি চেহারা সামনে থাকলে কি আর অন্য দিকে তাকানোর সুযোগ থাকে স্বামীর?

বয়স এখন কোন ব্যাপারই না যদি ত্বকে বলিরেখা না থাকে। তাই আসুন জেনে নেই কিভাবে আপনার রূপে মুগ্ধ রাখবেন স্বামীকে। তাই প্রতিদিন নিয়মমাফিক পানি পান করুন। অস্বাস্থ্যকর খাবার যেমন অতিরিক্ত তেল-মসলা বা এলার্জি জাতীয় খাবার এড়িয়ে চলতে হবে। পছন্দের বা বিনোদনমূলক স্থানগুলো ভ্রমণ করুন স্বামীর সাথে। মেরুদন্ড সোজা রেখে চলার অভ্যাস করুন। এতে আপনার স্বামীর সাথে যেমন সম্পর্ক ভাল থাকবে তেমনি নিজের চেহারায় আসবে উজ্জলতা।

সপ্তাহে তিন দিন রাতে ভালো মানের মধু খান ও চেহারায় মেখে ধুয়ে ফেলুন। মুটিয়ে যাওয়া থেকে রক্ষা পেতে নাচুন। সবসময় উদ্যমী ও প্রাণবন্ত থাকুন। সবজী বেশি করে খান। মাঝে মাঝে পার্লারে গিয়ে করাতে পারেন ত্বক, চুল, হাত-পায়ের যত্ন।

মূলত জীবনে চলার পথে নিয়ম কানুন মেনে চললে সবকিছুর সাথে আপনার বয়সও থাকবে হাতের মুঠোয়। এতে নিজের ভাললাগাও কিন্তু কম কাজ করবে না। আর সুখী সংসারে স্বামীর ভাললাগাকে প্রাধান্য দেয়াটাও তো জরুরী।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।