সম্পর্ক জগতে পরকীয়া শব্দটির পরিচিতি বেশ তাচ্ছিল্যের। তারপরও এ সম্পর্কের মোহে অহরহ জড়িয়ে পড়ছেন সমাজের অনেকেই। হতে পারে বিবাহিত পুরুষের সঙ্গে বিবাহিত বা অবিবাহিত মহিলার সম্পর্ক। বাদ যায় না বিবাহিত মহিলার সঙ্গে বিবাহিত বা অবিবাহিত পুরুষেরও সম্পর্ক। এক্ষেত্রে একজন মহিলা যখন কোন বিবাহিত পুরুষের সঙ্গে জড়িয়ে পড়ছেন পরকীয়ার সম্পর্কে তখন অবশ্যই কিছু বিষয়ে খেয়াল রাখা জরুরী। কারন আপনি তো আর নিজের সঙ্গে প্রতারণা করতে পারেন না। চাইতেও পারেন না হৃদয় ভাঙার কষ্টে জর্জরিত হতে। সম্পর্কের ক্ষেত্রে অপরিহার্য কিছু বিষয় তুলে ধরা হল যেগুলি আপনি একেবারেই এড়িয়ে যেতে পারেন না।

ভুলকে না বলুন

যখনই কোন বিবাহিত পুরুষের সঙ্গে আপনি ডেটিং এ যাচ্ছেন তখন একবার নিজের অবস্থানের কথা ভাবুন তো। নিজের নীতিবোধের কাছে প্রশ্ন করুন এ সম্পর্ক কতটা যুক্তিসংগত। আপনার নীতি কি উদ্বুদ্ধ করছে অন্যের স্বামীর সঙ্গে সম্পর্কে জড়াতে? তাছাড়া এ ধরনের অসম সম্পর্ক আপনাকে সমাজের চোখে হেয় করতে একটুও দ্বিধাবোধ করবে না।  নানা দিক থেকে আসতে পারে নানা বিপদও।

পছন্দকে যাচাই করুন

কোন বিবাহিত পুরুষের সঙ্গে সম্পর্কে জড়ানোটা খুবই আনন্দের হতে পারে। কিন্তু কিছুদিন পরে দেখা যায় সেই আপনাকে সামান্য অজুহাতে অপবাদ দিচ্ছে। তৈরি হচ্ছে ঝগড়া-বিবাদের। অপরদিকে প্রথম ভালোবাসাকে দিচ্ছে বেশি প্রাধান্য । বউ-বাচ্চাই থাকছে প্রথম পছন্দের স্থানে। আপনি হয়ে যাচ্ছেন অপছন্দের। তাই অবশ্যই মনে রাখা উচিৎ, যে আপনার কাছে আসছে নিজের পরিবারের সঙ্গে প্রতারণা করে। সে আর যায় হোক পছন্দের পাত্র হতে পারে না।

মিথ্যাকে প্রশ্রয় নয়

বিবাহিত পুরুষের সঙ্গে না মেশার অন্যতম প্রধান কারন হল তার মিথ্যাবাদীতা। যে মানুষটির বউ-বাচ্চা আছে তাকে তো অবশ্যই বাড়িতে সময় ব্যয় করতে হয়। স্বভাবতই আপনাকে শারীরিক, মানসিক, আর্থিক কোন সহায়তায় তার পক্ষ থেকে সঠিক ভাবে দেয়া সম্ভব নয়। ফলে তুষ্ট থাকতে পারছেন না আপনিও। এদিকে সে আপনাকে নানা অজুহাত দেখাচ্ছে। একের পর এক মিথ্যা বলে পটানোর চেষ্টায় থাকছে না কোন কমতি। কিন্তু একবার ভেবে দেখুন তো, তার এই মিথ্যা কথায় প্রশ্রয় দিয়ে পটে যাওয়া কি ঠিক হচ্ছে আপনার জন্য?

সঠিক সিদ্ধান্ত নিন

যদি সত্যি এমন কারো সঙ্গে সম্পর্ক হয়েই যায়, তবে একটু সময় নিয়ে ভাবুন তো। শুধু নিজের সঙ্গেই নয় স্বামী-সন্তানের সঙ্গেও কি প্রতারণা করছেন না? এ ভাবনাকে এড়ানোর কোন সুযোগ নেই আপনার। আপনি হয়তো অবশ্যই জানেন, যেকোন ধরনের প্রতারণায় অপরাধ এবং মর্যাদাহানিকর। এছাড়া আপনি কি নিশ্চিত, যে লোকটার সঙ্গে আপনার সম্পর্ক সে সবাইকে ছেড়ে আপানাকে বৈধ সম্পর্কের মর্যাদা দেবে? তাই উচিৎ হবে বুদ্ধি দিয়ে সঠিক সিদ্ধান্ত নেয়া।

পুনরাবৃত্তির প্রবণতা

যে ব্যক্তি প্রতারণা করতে পারে সে কখনো বিশ্বাসী হতে পারে না। কেউ যখন তার সঙ্গীনীকে ছেড়ে আপনার কাছে আসতে পারে সে কেন আপনাকে ছেড়ে অন্য কোথাও যেতে পারবে না। একই কাজের পুনরাবৃত্তি আপনার ক্ষেত্রেও হতে পারে। আপনিও হতে পারেন প্রতারিত। জেনেবুঝে কে জড়াতে চাই এমন পরিনতিতে?

অনিবার্য সত্য

অনিবার্য সত্য এই যে, আপনার সঙ্গে মেলামেশায় ক্ষতিগ্রস্ত হচ্ছে তার সন্তান। তাদের জীবনে শুধু আপনারই কারণে বয়ে আসছে অবর্ননীয় কষ্ট। ভেবে দেখুন তো, আপনি কি পারবেন এমন কোন স্বার্থপরকে সম্মান করতে? তাই সিদ্ধান্ত নিন এখনই।

পরিণতি দু:খের

বিবাহিত পুরুষের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়লে উচিৎ হবে আরও একবার ভাল করে চিন্তা ভাবনা করে নেয়া।  এখানে প্রায় ১০০ভাগই নিশ্চয়তা থাকে খারাপ পরিনতির। জীবন হতে পারে কষ্টের।

আপনাকে ভাবতে হবে সত্যিই আপনি কি চান ? এবার নিজের জন্য এমন একটা পুরুষ বাছাই করুন যে শুধুই আপনাকে চায়। আপনাকে প্রাপ্য সম্মান দেয়। সম্পৃক্ততা নেই অন্য কোন মহিলার সঙ্গে ।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।