নিউইয়র্কের ইউনিভার্সিটি অফ রচেস্টারের গবেষকরা বলছেন, স্বামী বা স্ত্রীয়ের সঙ্গে রোমান্টিক সিনেমা দেখা অথবা সিনেমা নিয়ে আলোচনা করা নাকি দাম্পত্য জীবনে সুখ আনার এক চাবিকাঠি। এতে দাম্পত্য জীবন দীর্ঘ হয় ও ডিভোর্সের সম্ভাবনা একেবারে থাকেনা বললেই চলে। সম্প্রতি এই গবেষণাটি জার্নাল এফ কন্সাল্টিং সাইকোলজিতে প্রকাশিত হয়।couple-in-cinemahall

গবেষকরা জানিয়েছেন, একমাসে অন্তত পাঁচটি রোমান্টিক সিনেমা নিয়ে নিজের সঙ্গীর সঙ্গে আলোচনা করলে ডিভোর্সের ঝুঁকি অনেকটাই কমে যেতে পারে। এই গবেষণায় অংশ নেন প্রায় ১৭৪ জন দম্পতি। গবেষকরা এদের ৪৭টি রোমান্টিক সিনেমার তালিকা দেন ও একমাস ধরে এদের এই সিনেমাগুলি একসঙ্গে দেখতে বলেন। শুধু সিনেমা দেখা নয় একে অপরের সঙ্গে আলোচনাও করতে বলেন গবেষকেরা।

গবেষকেদের মতে সিনেমা থেরাপির মাধ্যমে দম্পতিরা বুঝতে পারেন তাদের ঠিক কোনটা করা উচিৎ এবং কোনটা অনুচিৎ৷ এর ফলে সংসার জীবনে বিভিন্ন অশান্তি কমে যায় ও দাম্পত্য জীবনও সুখের হয়ে ওঠে।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।