কিছুদিন আগে গবেষকরা দাবি করেছেন যে গাঁজা খেলে মানুষের স্মৃতি শক্তি বাড়ে। এবার আরো এক অদ্ভূত দাবি করেছেন অস্ট্রেলিয়ার বিজ্ঞানিরা। লাট্রোব ইউনিভার্সিটির ড. মার্ক হুলেট দাবি করেছেন, সিগারেট খেলে ক্যান্সার রোগ প্রতিরোধ করা সম্ভব। তিনি বলেন, সিগারেটে যে তামাক রয়েছে তা ক্যান্সার প্রতিরোধ করবে।

সিগারেটের প্যাকেটের সাবধানবানী আমাদের কাররই চোখ এড়ায়নি। ভয়াবহ ছবির সঙ্গে লেখা থাকে সতর্কবার্তা। সিগারেট সেবন স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। অতিরিক্ত তামাক সেবন হতে পারে ক্যান্সারের কারণ।

ড. মার্ক হুলেটের দাবি, এনএডি১ ক্যান্সার কোষের ছড়িয়ে পড়া রুখতে পারে। এই সব অনু প্যাথোজেন মেরে ফেলতে পারে। এনএডি১ নিজেই ক্যান্সার কোষ খুঁজে নেয় ও পাশের সম্পূর্ণ সুস্থ কোষ অক্ষুণ্ণ রেখেই ক্যান্সার কোষ নষ্ট করতে পারে।সিগারেট

তবে তার এ দাবির পক্ষে এখনো কোনো প্রমাণ দেখাতে পারেননি তিনি। কারণ ক্যান্সার কোষের ওপর প্রয়োগ করে এখনো এ সংক্রান্ত কোনো পরীক্ষা চালানো হয়নি।

তবে গবেষণার সবথেকে বড় চমক এখানেই। যদি তার গবেষণা সত্যি হয় তাহলে কী লেখা থাকবে সিগারেটের প্যাকেটে? তা জানতে আমাদের হয়তো আরো কিছুদিন অপেক্ষা করতে হবে।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।