প্রযুক্তি জায়ান্ট স্যামসাংয়ের গ্যালাক্সি নোট সিরিজের পরবর্তী সংস্করণের ঘোষণা আসতে যাচ্ছে ৩ সেপ্টেম্বর। সে উপলক্ষে ইউটিউব চ্যানেলে একটি ভিডিও প্রকাশ করেছে কোম্পানিটি।

স্যামসাং এর পক্ষ থেকে জানানো হয়েছে, ডিভাইসটির প্রমোশন হিসেবে ‘ রেডি টু নোট’ শিরোনামে এই ভিডিও প্রকাশ করা হয়েছে। ভিডিওটি প্রকাশের ফলে গ্যালাক্সি নোট ৪ নিয়ে যাবতীয় সকল গুজবের অবসান ঘটবে বলে মনে করছেন প্রযুক্তিবিদরা।

রবিবার ভিডিও প্রকাশিত হওয়ার পর এই পর্যন্ত দুই লাখের বেশি ভিউ হয়েছে। ভিডিওটিতে দেখানো হয়েছে গ্যালাক্সি নোট সিরিজের স্মার্টফোন নানা ফিচার ও সুবিধা গুলো।Samsung-Galaxy-Note-4

এস পেন ব্যবহার করে কিভাবে কাজকে আরও সহজ করা যায় তাও তুলে ধরা হয়েছে ভিডিওটিতে। এছাড়া পরবর্তী গ্যালাক্সি নোট ৪ এ নানা চমক থাকবে বলে উলেখ্য করা হয়ে ভিডিওটিতে।

তবে গ্যালাক্সি নোট ৪ ডিভাইসটির কনফিগারেশন কি হবে এই সম্পর্কে অফিসিয়ালি স্যামসাং কোনো তথ্য প্রকাশ করেনি। বিভিন্ন সময়ের গুজব থেকে প্রাপ্ত তথ্যে জানা যায় ডিভাইসটির ডিসপ্লে ৫.৭ ইঞ্চি হতে পারে। এতে ৪কে ভিডিও দেখা যাবে বলে ।

নতুন এই ভিভা্সটিতে প্রসেসর হিসেবে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০৫ চিপসেট ও ৩ গিগাবাইট র‍্যাম। স্টোরেজ সুবিধার উপর ভিত্তি করে ১৬ এবং ৩২ গিগাবাইটের দুইটি সংস্করণে ছাড়া হতে পারে গ্যালাক্সি নোট ৪।

এছাড়া ফিঙ্গার প্রিন্ট এবং পানিরোধক প্রযুক্তিও থাকতে পারে বলে ধারনা করা হচ্ছে। ডিভাইসটি ৩০ মিনিট পানিতে ডুবিয়ে রাখা যাবে এবং পানির নিচ থেকেই ছবি তোলা যাবে।

সম্প্রতি ফোনএরিনায় প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায় গ্যালাক্সি এস৫ এর গ্যালাক্সি নোট ৪ এ থাকবে ফিঙ্গার প্রিন্ট প্রযুক্তি।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Tags:

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।