সব নারীরই কাম্য একজন মনের মত পুরুষ। আবার মনের মত পুরুষটিরও থাকতে হবে আকর্ষণ করার মত কোন গুণ। একজন পুরুষের মধ্যে এমন কী আছে, যা নারীদের সবচেয়ে বেশি আকর্ষণ করে? পুরুষের মধ্যে একজন নারী সর্বাগ্রে কী খোঁজেন?

এমন প্রশ্ন জাগে একদল ব্রিটিশ বিজ্ঞানীর মনেও। নারীর আকর্ষণের পুরুষের এই বৈশিষ্ট্যটি খুঁজতে গবেষণা চালান তারা। গবেষণায় তারা নিশ্চিত হন, নারীদের আকর্ষণের রহস্য লুকিয়ে রয়েছে একজন পুরুষের কণ্ঠস্বরের মধ্যে। তাদের দাবি, কেবল কণ্ঠ শুনেই পুরুষের চেহারা কল্পনা করে নেন নারীরা।Couple-relation

বিজ্ঞানীরা গবেষণা করে দেখেন, কণ্ঠস্বর মনে গভীর রেখাপাত করে। আওয়াজ শুনেই একজন নারী অচেনা পুরুষটির শারীরিক গঠন, উচ্চতা, সেন্স অফ হিউমার, এসব আন্দাজ করার চেষ্টা করেন। এমনকি, টেলিফোনের উল্টোদিকের মানুষটি কতটা প্যাশনেবল তাও আঁচ করার চেষ্টা করেন নারী।

গবেষকদের ব্যাখ্যা, শব্দের ফ্রিকোয়েন্সি বা স্পন্দন এবং কণ্ঠের ওঠানামাই আসল বিষয়। ভাষা, শব্দ, বাক্য এসব বিষয় এক্ষেত্রে তেমন গুরুত্বপূর্ণ নয়।

ইউনিভার্সিটি কলেজ অফ লন্ডনের এই গবেষণায় আরও বলা হয়েছে, পুরুষদের কণ্ঠ ভারি এবং নারীদের ‘হাই পিচড’ হলে সকলে তাকে আকর্ষণীয় মনে করে। এমন কণ্ঠের শ্রোতা তখন বক্তার শারীরিক গঠন কল্পনা করে নেয় মনে মনে। শুধু তত্ত্ব নয়, গবেষকরা হাতেনাতে পরীক্ষা করে নিজেদের দাবি প্রমাণ করেছেন।

১০ জন মহিলাকে একটি রেকর্ডেড পুরুষ কণ্ঠ শোনানো হয়েছিল। পুরুষকন্ঠটি শুনে মহিলাদের বক্তব্য রেকর্ড করা হয়। দেখা যায়, প্রত্যেকেই গলার আওয়াজ শুনে পুরুষটির শারীরিক গঠন, যৌন আবেদন, এমনকি মুখের গড়নও আঁচ করার চেষ্টা করেছেন।

মহিলাদের উত্তর বিশ্লেষণ করে বিজ্ঞানীরা আরও কিছু প্রবণতা লক্ষ্য করেছেন। যেমন, পুরুষ কণ্ঠ ভারি হলে, কম কাঁপলে নারীরা তা বেশি পছন্দ করে।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Tags:

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।