সার্চ ইঞ্জিন গুগলের নিজস্ব বিজ্ঞাপন নেটওয়ার্ক থেকে অপ্রীতিকর বিজ্ঞাপন সরিয়ে নেওয়া হচ্ছে। সম্প্রতি গুগল নিজেদের অ্যাডসেন্সসহ অন্যান্য বিজ্ঞাপন নেটওয়ার্কে অশ্লীল বিজ্ঞাপন যাতে আর দেখা না যায়, সে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে। এ জন্য নিজেদের বিজ্ঞাপন নীতিমালায় নতুন পরিবর্তনও এনেছে গুগল। এ নিয়ে ইতিমধ্যে গুগল নিজেদের সহযোগীদের ই-মেইলে বিস্তারিত জানিয়েছে। এতে বলা হচ্ছে, এখন থেকে অশ্লীল বিজ্ঞাপন দেওয়া বন্ধ করে দেবে গুগল। তাই এসব বিজ্ঞাপনদাতাকেও নিরুৎসাহিত করা হচ্ছে। 

google-ads
গুগলের একজন মুখপাত্র জানান, ‘চলতি সপ্তাহ থেকেই আমরা আর অশ্লীল বিজ্ঞাপন গ্রহণ করব না। এখন যাঁরা এই ধরনের বিজ্ঞাপন দিচ্ছেন, তাঁদের ইতিমধ্যে আমাদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছি। পরে ওই বিজ্ঞাপন নেটওয়ার্কগুলোতে নজর রাখা হবে।’
গুগলের অপ্রীতিকর বিজ্ঞাপন সরিয়ে নেওয়ার এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ব্যবহারকারীসহ অনেকেই। এ সিদ্ধান্তের আগে থেকেই গুগল বিভিন্ন ধরনের অশ্লীল তথ্য, ছবি এবং এ বিষয়ে কোনো অ্যাপস নিজেদের অ্যাপের দোকানে রাখার সুযোগ বন্ধ করে দিয়েছে। একই ধরনের উদ্যোগ নিয়েছে বিশ্বখ্যাত প্রযুক্তিপণ্য নির্মাতাপ্রতিষ্ঠান অ্যাপলও। অ্যাপল তাদের অ্যাপ বিক্রির দোকানসহ মোবাইল বিজ্ঞাপন নেটওয়ার্ক আইঅ্যাডসেও অশ্লীল বিজ্ঞাপন বন্ধ করে দিয়েছে। গুগলের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে এক ব্যবহারকারী জানিয়েছেন, এখন অপেক্ষা, কখন গুগল অশ্লীল বিষয়গুলোকে নিজেদের সার্চের ফলাফল থেকেও সরিয়ে নেবে।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Tags:

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।