কাজী নজরুল ইসলামের ১১৫তম জন্মজয়ন্তী উপলক্ষে ‘অগ্নিগিরি’ নামে একটি বিশেষ নাটক নির্মাণ করেছেন নির্মাতা সাজ্জাদ সুমন। এই নাটকটির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন আরফান নিশো ও বিদ্যা সিনহা মিম।  নাটকটির শুটিং শেষ হয়েছে। এতে আরো অভিনয় করেছেন কে এস ফিরোজ, হিমে হাফিজ প্রমুখ।mim_niso

নাটকটি নিয়ে নির্মাতা জানান, সবুর (নিশো) নামের মাদ্রাসা পড়ুয়া এক শান্ত-শিষ্ট যুবক পাটোয়ার আলী নসীব মিয়ার বাড়িতে জায়গীর থেকে পড়াশোনা করে। সে পাটোয়ার সাহেবের একমাত্র কন্যা নূরজাহানকে (মিম) আরবি ও ফারসি পড়ায়। অত্যন্ত লাজুক স্বভাবের সবুর কখনো চোখ তুলে নূরজাহানের দিকে তাকায় না পর্যন্ত। অথচ ঘটনাপ্রবাহে এদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে এবং তা মর্মন্তুক এক ট্রাজেডির মাধ্যমে সমাপ্ত হয়।

তিনি আরো বলেন, আমি চেষ্টা করেছি গল্পের সময়কালকে ধরার। প্রায় শত বছর আগের গল্প-কাহিনির কস্টিউম ও প্রপস ডিজাইন এবং তা প্রয়োগের ক্ষেত্রে কোনো কম্প্রোমাইজ করিনি। নিশো প্রথমবার নজরুলের নাটকে অভিনয় করল। আশা করি দর্শকের জন্য এটি চিত্তাকর্ষক হবে।

নাটকটি নজরুল জন্ম-জয়ন্তীতে প্রচার করা হবে আরটিভিতে।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Tags:

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।