দেশীয় টিভি মাধ্যমের সবচেয়ে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র রমনার বটমূলে ধারণ করা পর্বটি প্রায় তিন বছর পর আবার দেখতে পাবেন দর্শক। বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে আগামীকাল রাত ১০টার ইংরেজি সংবাদের পর একযোগে প্রচার হবে প্রশংসিত এ পর্বটি।ittadi

এটি ২০১১ সালের ১৮ই এপ্রিল কয়েক হাজার দর্শক নিয়ে আমাদের সংস্কৃতি ও সংগ্রামের ঐতিহাসিক স্থান রমনার বটমূলে ধারণ করা হয়েছিল। আর প্রচার হয়েছিল ২০১১ সালের ২৯শে এপ্রিল। যেহেতু ‘ইত্যাদি’ বৈশাখ মাসে রমনার বটমূলে ধারণ করা হয়েছিল তাই অনুষ্ঠানে আমাদের কৃষ্টি, লোকসংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরার পাশাপাশি বাংলা নববর্ষ ও বৈশাখকে প্রধান্য দেয়া হয়েছে।

বিষয় বৈচিত্র্যে ভরপুর ‘ইত্যাদি’র এ পর্বে ছিল বেশ কয়েকটি হৃদয়ছোঁয়া প্রতিবেদন। ছিল বাগেরহাটের ফকিরহাট থানার প্রচারবিমুখ লোকযন্ত্রশিল্পী নিখিল কৃষ্ণ মজুমদারের ওপর একটি তথ্যসমৃদ্ধ প্রতিবেদন। যিনি নিভৃত পল্লীতে থেকেও দেশীয় সংস্কৃতির চর্চা ও বিকাশের স্বার্থে কাজ করছেন। বিদেশী প্রতিবেদন পর্বে ছিল হল্যান্ডের ঘাসের ওপর একটি চমৎকার প্রতিবেদন।

এবারের পর্বে ছিল মোহাম্মদ রফিকউজ্জামানের লেখা, হানিফ সংকেতের সুরে, রাজেশ ও মেহেদীর সংগীতায়োজনে ফোকসম্রাজ্ঞী মমতাজের গান। টিভিপর্দায় যার প্রথম আত্মপ্রকাশ ঘটেছিল ‘ইত্যাদি’র মাধ্যমেই। ছিল ওয়াসেক ও তার দল পরিবেশিত একটি দৃষ্টিনন্দন লোকনৃত্য।

এবার ‘ইত্যাদি’র দর্শক বাছাই করা হয়েছে বৈশাখ এবং বাংলা সনকে ঘিরে করা বিভিন্ন প্রশ্নের মাধ্যমে। নির্বাচিত দর্শকদের দিয়ে করা হয় দ্বিতীয় পর্ব। এ ছাড়াও ছিল মামা-ভাগ্নে ও নানী-নাতি পর্ব।

পাশাপাশি এবারের ‘ইত্যাদি’তে বিভিন্ন সামাজিক অসঙ্গতি ও সমসাময়িক ঘটনা নিয়ে ছিল বেশ কয়েকটি বিদ্রূপাত্মক নাট্যাংশ। ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। যথারীতি এবারও অনুষ্ঠানটি স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Tags:

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।