ভারতের রূপকথা ঘাঁটলে প্রেমের কাহিনী প্রচুর পাওয়া যাবে। শুধু রূপকথা নয়, পুরাণের দেবদেবী থেকে ইতিহাসের পাতার মুঘল সম্রাট, ভারতীয় প্রেম কাহিনি বরাবরই উঠে এসেছে। এমনকী,

ভারতীয় বিয়ের অনুষ্ঠান

ভারতীয় বিয়ের অনুষ্ঠান

চলচ্চিত্রের বিষয় হিসেবেও প্রেম ভারতে এক নম্বর স্থান দখল করে আছে। সাহিত্যে, সিনেমায় প্রেম পরিণতি না পেলে সবথেকে বেশি ফেলে চোখের জল ফেলে ভারতীয়রাই। কিন্তু বাস্তবে কিন্তু প্রেম নিয়ে মোটেই চিন্তিত নয় তাঁরা। এখনও প্রেমঘটিত বিয়ের থেকে পারিবারিক ভাবে ঠিক করা বিয়েই বেশি পছন্দ তাঁদের।

সমীক্ষা বলছে, দেশের ৬০% বিয়েই হয় সম্বন্ধ করে। দেশের মেট্রো শহরগুলোর ৬০০ জন দম্পতির মধ্যে সমীক্ষা চালিয়েছিল একটি অনলাইন ম্যাচমেকিং সার্ভিস ট্রুলি । ফলাফল অনুযায়ী, ভারতের ৬৯ শতাংশ বিয়ে হয় সম্বন্ধ করে। বাকি ৩১ শতাংশ বিয়ে প্রেমঘটিত। ট্রুলি ম্যাডলি.কম-এর সহপ্রতিষ্ঠাতা রাহুল কুমার জানিয়েছেন, “ঐতিহাসিকভাবে ভারতে এখনও বাবা, মায়েদের পছন্দেই বিয়ে হয়। সারা দেশের সব জায়গাতেই সম্বন্ধ করে বিয়ের সংখ্যাই বেশি।”

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Tags:

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।