নাটকের নাম ‘একটি খুনের স্বপ্ন’। পরিচালনা করেছেন মোহাম্মদ নোমান। নাটকটি আসছে ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের লক্ষ্যে নির্মাণ হয়েছে। নাটকে জাহিদ হাসান ও বিজরী বরকতউল্লাহ স্বামী স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন। ইন্তেখাব দিনার অভিনয় করেছেন একজন সাইকিয়াট্রিস্ট-এর চরিত্রে।

জনপ্রিয় তিন অভিনয়শিল্পী জাহিদ হাসান, ইন্তেখাব দিনার ও বিজরী বরকতউল্লাহ বেশ কয়েক বছর বিরতির পর আবার একসঙ্গে একটি নাটকে অভিনয় করলেন।

জাহিদ হাসান বলেন , নোমান অত্যন্ত গুণী একজন পরিচালক। তার সঙ্গে অনেক নাটকেই আমি কাজ করেছি। অনেক স্বাধীনতা দিয়ে যেমন তিনি কাজ আদায় করে নেন তেমনি নিজে তৃপ্ত না হওয়া পর্যন্ত নিরলস পরিশ্রম করে তার নির্মাণকে যথাযথভাবে পূর্ণাঙ্গ রূপ দেয়ার চেষ্টা করেন।Dinar-Bijori

ইন্তেখাব দিনার বলেন , বহুদিন পর জাহিদ ভাইয়ের সঙ্গে আমি আর বিজরী কাজ করেছি। জাহিদ ভাই সেট-এ থাকা মানেই হচ্ছে একটি পিকনিক পিকনিক ব্যাপার কাজ করা। আড্ডায় আড্ডায় কাজও যেমন দাঁড়ায় , তেমনই সময়ও ভাল কাটে।

বিজরী বরকতউল্লাহ বলেন , নাটকটিতে কাজ করতে গিয়ে পুরনো দিনে ফিরে গিয়েছিলাম। নি:সন্দেহে দর্শকের ভাললাগার মতো একটি নাটক হয়েছে।

‘একটি খুনের স্বপ্ন’ নাটকটি রচনা করেছেন শফিকুর রহমান শান্তনু। চিত্রগহণে ছিলেন আনোয়ার হোসেন বুলু ও সংগীত পরিচালনা করছেন ফরিদ আহমেদ।

উল্লেখ্য , জাহিদ হাসান, ইন্তেখাব দিনার ও বিজরী বরকতউল্লাহ  আফসানা মিমির পরিচালনায় প্রথম একসঙ্গে ‘বন্ধন’ ধারাবাহিক নাটকে অভিনয় করেন। যে শুটিং হাউজ-এ তারা এ ধারাবাহিকটির শুটিং করেছিলেন সে বাড়িটির নাম ছিল তখন ‘বন্ধন’ এখন যা ‘আনন্দ বাড়ি’ নামে পরিচিত। এই বাড়িতেই মোহাম্মদ নোমানের ‘একটি খুনের স্বপ্ন’ নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে।

‘বন্ধন-এর পর জাহিদ হাসান , ইন্তেখাব দিনার ও বিজরী বরকত উল্লাহ একসঙ্গে শহীদুজ্জামান সেলিমের ‘স্পর্শের বাইরে’ ও হাবিব রাজার পরিচালনায়  একটি নাটকে অভিনয় করেছিলেন ।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।