ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী শাবনূরের নব্বই দশকের পর থেকে এখন পর্যন্ত সবচেয়ে শক্তিশালী চলচ্চিত্র অধ্যায় প্রায় শেষ হওয়ার পথে।

শাবনূরের প্রথম ছবি চলচ্চিত্র ‘চাঁদনী রাতে’র নায়ক ছিল সাব্বির। এই ছবিটি ব্যর্থ হয়। তিনি এরপর মেহেদি, অমিত হাসানের সঙ্গেও ছবি করেন। পরে চিত্র নায়ক সালমান শাহের সঙ্গে জুটি বেধে যে সমস্ত চলচ্চিত্রে অভিনয় করেন তার সবগুলোই ছিল ব্যবসায়িক মানদন্ডে সফল। তাকে তখন বলা হত নায়ক সালমান শাহ নির্ভর নায়িকা।শাবনুর

শাবনূর একজন নির্ভরযোগ্য নায়িকায় পরিণত হন তাঁর কাজের মাধ্যমে। শাবনূরের ইতিবাচক বৈশিষ্ট্য ছিল হৃদয়স্পর্শী প্রাণ প্রাচূর্য পূর্ণ হাসি। তাঁর অভিনয় ক্ষমতা অসাধারণ। তাঁর গ্ল্যামার ও নাচের পারঙ্গমতাও তাকে অন্যদের থেকে আলাদা করে দেয়। অভিনয়ের স্বীকৃতি সরূপ তিনি বাচসাস ও দর্শক ফোরাম পুরস্কার পেয়েছেন।
শাবনূর ২০১২ সালে অস্ট্রেলিয়া নাগরিকত্ব লাভ করেন। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর তিনি পুত্র সন্তানের মা হন। তার স্বামীর নাম অনীক মাহমুদ।

অসংখ্য হিট সুপার হিট ছবির এই নায়িকা অভিনীত মাত্র ৩টি ছবি অবশিষ্ট আছে। যার মধ্যে দুটি ছবি শেষ হওয়ার সম্ভাবনা নেই। ছবি দুটো হলো মোস্তাফিজুর রহমান বাবু পরিচালিত ‘অবুঝ ভালবাসা’ এবং নজরুল ইসলাম খান পরিচালিত ‘স্বপ্নের বিদেশ’।
মুক্তির সম্ভাবনা আছে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘এমনই তো প্রেম হয়’। ‘অবুঝ ভালবাসা’ ছবিটি অনিশ্চিত হয়ে গেছে ছবির প্রযোজক নাজিমউদ্দিন চেয়ারম্যানের আকস্মিক মৃত্যুর কারণে। এ ছবিতে তার নায়ক ইমন। আর ‘স্বপ্নের বিদেশ’ অনিশ্চিত হয়ে আছে দুটি কারণে। প্রথমত, ছবির নায়ক শাকিব খানের সঙ্গে তার মানসিক দূরত্ব। দ্বিতীয়ত, ছবির লন্ডন প্রবাসী প্রযোজকের আগ্রহ কম।

প্রযোজক নিজেও এ ছবির আরেক নায়ক। বিপরীতে নায়িকা নদী। নদীও প্রায় নিখোঁজ। এই ছবি শেষ হওয়ার কোন সম্ভাবনা দেখছেন না কেউ। তার ওপর আবার শাবনূরের বিয়ে, মা হওয়া, অস্ট্রেলিয়ায় অধিক সময় বসবাস করা- সব মিলিয়ে এই সময়ে শাবনূরকে নিয়ে ছবি নির্মাণের মতো প্রযোজক পরিচালকও নেই। শাবনূরও এটা বুঝতে পেরে নিজেকে গুটিয়ে নিয়েছেন।

অবশিষ্ট তিন ছবির বিষয়েও তার মাথাব্যথা নেই। যখনই দেশে এসেছেন তখনই নিজেকে নিয়ে ব্যস্ত থেকেছেন। ছবিগুলোর দিকে দৃষ্টি দেয়ার প্রয়োজন মনে করেননি। ফলে প্রযোজক পরিচালকরাও তাকে খোঁজার চেষ্টা করেননি। সব মিলিয়ে শাবনূরের ২০ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের অধ্যায় শেষ হওয়ার পথে।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।