এবার অ্যানড্রয়েড ফোনের জগতে পা রাখল নোকিয়া। সোমবার ভারতের বাজারে চলে এল নোকিয়ার অ্যানড্রয়েড-স্মার্টফোনের পরিবার এক্স সিরিজের সদস্যরা। এই পরিবারের তিনটি ফোন the Nokia X, X+ and XL -এ প্রথমবার নোকিয়া গুগলের অ্যানড্রয়েড সফটওয়্যারটি ব্যবহার করেছে। আপাতত ভারতে পাওয়া যাবে নোকিয়া এক্স ফোনটি। দাম ৮.৫৯৯ টাকা। নোকিয়ার তরফ থেকে জানানো হয়েছে Nokia X+ ও Nokia XL ফোন দুটি আগামী ৬০ মাসের মধ্যে ভারতীয় বাজারে পাওয়া যাবে। নকিয়া এক্স সিরিজ

তবে এক্স সিরিজের ফোনগুলি সম্পূর্ণ ভাবে অ্যানড্রয়েড ফোন নয়। অনেকটা অ্যামাজনের কায়দায় অ্যানড্রয়েডের ওপেন সোর্শ এলিমেন্টের সঙ্গে আশা ও উইনডোশ ফোনের অনান্য এলিমেন্টও ব্যবহার করছে নোকিয়া।

নোকিয়া এক্স সিরিজে গুগল প্লে স্টোর থাকছে না। যদিও অ্যানড্রয়েড অ্যাপসের সুবিধা থাকবে এই ফোনগুলিতে। নোকিয়া অ্যানড্রয়েড অ্যাপসের জন্য একটি তালিকা তৈরি করেছে। এই অ্যাপস গুলো নোকিয়া স্টোর থেকে পাওয়া যাবে। নোকিয়া অ্যানড্রইয়েডের ওপেন সোর্শ প্রজেক্টকে কাজে লাগিয়েছে।

এক্স সিরিজের ফোনগুলিতে ৫ ইঞ্চি স্ক্রিন, ৫ মেগা পিক্সেল রিয়ার ফেসিং ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা থাকছে। কুয়ালকম স্ন্যাপড্রাগন ডুয়াল কোর প্রসেসর ও ডুয়াল সিম ব্যবহার করার সুবিধা থাকছে।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।