গ্রিক রাজার সেই পাগলামোর কথাটা মনে আছে! সিন্ধুকে আর সোনা রাখাতে পারছিলেন না বলে, রাজা সোনা খেতে শুরু করেছিলেন। গ্রিক রাজার সেই `দামি` খিদের পর আর কখন কেউ সোনা খাওয়ার কথা কেউ ভেবেছেন কি না জানা নেই। তবে সোনা খেলে থুড়ি পান করলে দুনিয়ার অন্যতম সেরা এক ভয়ঙ্কর রোগকে তাড়ানো যায় এমন একটা দাবি করেছেন দুই ডাচ গবেষক।photo-black-glass-gold-beverage-alcoholic-drinks-cocktail

খবরটা শুনলেই নড়েচড়ে বসেছেন হয়ত। নেদারল্যান্ডে গ্রোনিনজেন বিশ্ববিদ্যালয়ের গবেষক এ্যাঞ্জেলা ক্যাসিনো জানাচ্ছেন ক্যাফিন সংক্রান্ত কোনও পানীয়র সঙ্গে স্বল্প পরিমান সোনা মিশিয়ে পান করলে ক্যানসারকে জয় করা যায়।

আমরা সাধারণত প্রতিদিনই ক্যাফিন স্বল্পবিস্তর পান করি। ক্যাফিন হচ্ছে একপ্রকার তিক্ত ক্ষার যা কফি, চা, চকোলেট সহ ৫৬ রকম গাছ ও পাতায় এই পর্দাথটি থাকে। তবে আপনি যদি গ্যালন গ্যালন কফি, চা পান করেন তার মধ্যে থাকা ক্যাফিন আপনার শরীরকে হিতে বিপরীত করতে পারে। তাই বি়জ্ঞানীরা মনে করছেন সঠিক পরিমানে ক্যাফিন ও সোনার মিশ্রিত পানীয় ক্যানসারের কোষগুলিকে বৃদ্ধি করতে বাঁধা দেয়।

ইতিমধ্যে বিজ্ঞানীরা সাত রকম ক্যামিক্যালস দিয়ে তৈরি করছেন ক্যাফিন গোল্ড (caffeine-based gold (I) N-heterocyclic carbenes) এবং এটি নিয়ে আরও গবেষণা চলছে। এই যৌগ পর্দাথটি ক্যানসার কোষ যেমন বৃদ্ধি করতে দেয় না তেমনিই “জি-কুয়াডরুপলেক্স” একটি ডিএনএ আর্কিটেকচারকে প্রতিনিয়ত আক্রমণ করে যেখানে ক্যানসার লুকিয়ে থাকে।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।