ভারতের কেরেলার ৭৪ শতাংশ অপ্রাপ্তবয়স্ক তামাকে আসক্ত। জানাচ্ছে ন্যাশনাল ড্রাগ ডিপেনডেন্স ট্রিটমেন্ট সেন্টার ও অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসের সমীক্ষা। সিগারেট

পাঁচ থেকে আঠেরো বছর বয়সী ১১৯ জন অপ্রাপ্তবয়স্কের ওপর চালানো সমীক্ষা প্রকাশিত হয় বৃহস্পতিবার। এছাড়াও ২৭টি রাজ্য ও ২টি কেন্দ্রশাসিত অঞ্চলের ৪ হাজার ২৪ জন অপ্রাপ্তবয়স্কর ওপরও সমীক্ষা চালানো হয়েছিল। বা়ডিতে পরিবারের সঙ্গে থাকা শিশুদের মতোই সমীক্ষার আওতায় ছিল ফুটপাথের শিশুরাও। সমীক্ষায় দেখা গিয়েছে, অ্যালকোহল, তামাক ও ইনহেলারের মতো বস্তু দিয়ে নেশা শুরু করে অপ্রাপ্তবয়স্করা। এই জিনিসগুলো বেআইনিও নয়, সমাজের কাছেও গ্রহণযোগ্যতা রয়েছে।

কেরেলার ডিআইজি ও স্টুডেন্ট পুলিস ক্যাডেট এবং আওয়ার রেসপন্সিবিলিটি টু চিলড্রেনের রাজ্যের প্রধান পি বিজয়ন মনে করেন নেশাগ্রস্থ হয়ে পড়ে অপরাধ জগতে চলে যাওয়ার প্রবণতা বাড়ছে। “”এসপিসি-র প্রধান দায়িত্ব শিশুদের এই বিষয়ে সতর্ক ও ওয়াকিবহাল করা,“ বলেন বিজয়ন।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।