মহিলাদের জন্য নতুন সেফটি অ্যাপ্লিকেশন গার্ডিয়ান নিয়ে এল মাইক্রোসফট ইন্ডিয়া। মাইক্রোসফট আইটি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর রাজ বিয়ানি জানালেন, “নির্ভয়া`র মতো ঘটনা সারা দুনিয়াকে প্রভাবিত করেছে এই অ্যাপ্লিকেশন নিয়ে আসতে।”Guardian

গার্ডিয়ানের মধ্যে থাকবে ট্র্যাক মি ফিচার। যার দ্বারা পরিবার এবার বন্ধুরা মাইক্রোসফট উইন্ডোজ অ্যাজিওর ক্লাউড সার্ভিস বা বিং ম্যাপ এপিআই দ্বারা ট্র্যাক করতে পারবে আপনাকে। যাঁরা গার্ডিয়ান ব্যবহার করবেন তাঁরা এসওএস অ্যালার্ট বোতামের সাহায্যে সিকিউরিটি এজেন্সি, পুলিস ও হাসপাতালের সঙ্গে যোগাযোগ রাখতে পারবে। ভারতের মাইক্রোসফট কর্মীদের একটি দল গত ছয় মাস ধরে এই অ্যাপ্লিকেশন তৈরি করেছেন। বিয়ানি জানান, আমাদের কর্মীরা এমন কিছু করতে চেয়েছিলেন যার দ্বারা দেশের নাগরিকদের নিরাপত্তা বাড়ানো যাবে। তাই অবসর সময়ে বসে তাঁরা গার্ডিয়ান বানিয়েছেন।

গার্ডিয়ান ব্যবহারের জন্য প্রথমে বন্ধু সেটিংস-এ বন্ধু, পরিবারের সদস্যদের এবং সিকিউরিটি গ্রুপের নাম অ্যাড করতে হবে। জরুরি অবস্থায় এসওএস বোতামের সাহায্যে তাঁদেরকে অ্যালার্ট পাঠানো যাবে। শুধু এসওএশস বোতাম ট্যাপ করলেই চলে যাবে অ্যালার্ট। ফোনে মেসেজ, ইমেলে নোটিফিকেশন ও ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট, সবকিছুই একসঙ্গে হয়ে যাবে এর মাধ্যমে।

টি মন্তব্য

মন্তব্য বন্ধ

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।