সানিয়া মির্জার সঙ্গে মিক্সড ডাবলস খেলতে চান? বা, সোমদেব দেববর্মনের ডাবলস পার্টনার হতে?

আজ, শনিবার সন্ধেয় মুম্বইয়ে ইন্ডিয়ান টেনিস প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের (আইটিপিএ) অভিনব অকশনে কোনও ভারতীয় মহাতারকাকে নিজের ডাবলস পার্টনার পেতে শুধু দরকার নিলামে সর্বোচ্চ দর হাঁকা। তা হলেই খার জিমখানায় রবিবার বেলা এগারোটা থেকে দুপুর দুটো, তিন ঘণ্টার প্রো-অ্যাম প্রদর্শনী ডাবলসে নেমে পড়া নিশ্চিত।saniamirza

পেশাদার-অপেশাদার জুটির এই ডাবলস ম্যাচে অবশ্য তারকা টেনিস প্লেয়ারের পাশে অন্য পেশার সেলিব্রিটিকে দেখতে পাওয়ার সম্ভাবনাই প্রবল। হতে পারে মহেশ ভূপতির পার্টনার হলেন কোনও বলিউড নায়ক বা নায়িকা। হতে পারে সানিয়ার জুড়ি নীতা অম্বানির মতো কোনও বড় শিল্পপতি। কিংবা রোহন বোপান্নার ডাবলস সঙ্গী কোনও নামী ফ্যাশন ডিজাইনার। আইটিপিএ-র এই অভিনব অকশন থেকে ওঠা পুরো অর্থই জমা পড়বে সংস্থার তহবিলে। বস্তুত ভারতীয় প্লেয়ারদের সংস্থা এই প্রথম তাদের অর্থ তহবিল গড়তে নামছে শনি-রবি, দু’দিন মুম্বইয়ে আইটিপিএ-র প্রদর্শনী টেনিস টুর্নামেন্ট বসিয়ে।

মূল প্রতিযোগিতায় এক ডজন ডাবলস টিম অংশ নেবে। প্রতি গ্রুপে ছ’টা জুটি রেখে শনিবার রাউন্ড রবিন। প্রতি গ্রুপের প্রথম দুই জুড়ি সেমিফাইনাল যাবে। রবিবার সেমিফাইনাল আর ফাইনাল। আইটিপিএ প্রেসিডেন্ট জয়দীপ মুখোপাধ্যায় এ দিন জানালেন, ভারতের বর্তমান তারকা ডেভিসকাপাররা ছাড়াও প্রদর্শনী ডাবলসে খেলবেন সানিয়া, মেয়েদের জাতীয় চ্যাম্পিয়ন অঙ্কিতা রায়না (মেয়েদের জুটিটা এঁদের নিয়েই গড়া), বিষ্ণু বর্ধন, পূরব রাজা, সনম সিংহ, দ্বিবীজ শরণের মতো আন্তর্জাতিক এবং বালাজির মতো জাতীয় স্তরের প্লেয়াররা। এক সেটের ম্যাচ। ৬-৬ হলে টাইব্রেকার।

মুম্বইয়ের কোর্টে সানিয়া-মহেশদের পার্টনার হতে চাই শুধু রেস্তর জোর।

জয়দীপের কথায়, এই টুর্নামেন্ট থেকে প্লেয়ারদের সংস্থার তহবিলে ১৫ লক্ষ টাকা আসতে পারে। প্রো-অ্যাম ডাবলসের অভিনব অকশন থেকেও মোটা টাকা উপার্জনের আশা করছেন আইটিপিএ প্রেসিডেন্ট। “পুরোটাই মহেশের ব্রেনচাইল্ড। আমাদের সংস্থার মোটা অর্থ তহবিল গড়ার তিনটে লক্ষ্য। দেশের প্রাক্তন টেনিস তারকাদের আর্থিক সাহায্য করা। প্রয়োজনে পেনশনের মতো কিছু চালু করা বয়স্ক প্রাক্তনদের জন্য। দেশের জুনিয়র টেনিস প্লেয়ারদের বিদেশে গিয়ে অত্যাধুনিক ট্রেনিং করার রাস্তা গড়ে দেওয়া। আর ঘরোয়া একটা পেশাদার টেনিস ট্যুর ক্যালেন্ডার তৈরি করে বিশেষ করে জুনিয়রদের তাতে খেলার সুযোগ দেওয়া। যাতে তারা কিছু বাড়তি পয়েন্ট পেয়ে চ্যালেঞ্জারের মতো আরও বড় মাপের আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলার যোগ্যতা পায়,” বললেন জয়দীপ। যার রূপরেখা শনিবার সকালে আইটিপিএ-র বৈঠকে অনেকটাই হয়ে যেতে পারে।

লিয়েন্ডার পেজকে কি দেখা যাবে এই টুর্নামেন্টে মহেশ-বোপান্নাদের পাশে খেলতে? আইটিপিএ সূত্র থেকে জানা যাচ্ছে, সম্ভাবনা পঞ্চাশ-পঞ্চাশ। লিয়েন্ডার-সোমদেবের এ ব্যাপারে কথা হয়েছে। লিয়েন্ডারের নাকি মুম্বইয়েই (টেনিসমহলের কেউ কেউ বলছেন, খার জিমখানাতেই) রবিবার সকালে একটা টেনিস ক্লিনিক করার কথা। জয়দীপ বলেন, “আইটিপিএ-র অন্যতম ভাইস প্রেসিডেন্ট লিয়েন্ডারের খেলার ব্যাপারে মনে হয় শনিবার সকালে চূড়ান্ত জানা যাবে।”

টি মন্তব্য

মন্তব্য বন্ধ

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।