পরিচালনার প্রথম ছবিতেই দুই বাংলার মধ্যে একটা মেলবন্ধন তৈরির লক্ষ্যে যৌথ প্রযোজনার ছবি নির্মাণের উদ্যোগ নেন গীতিকার, নাট্যকার ও পরিচালক দেওয়ান নাজমুল। বিগ বাজেটের ‘সীমারেখা’ নামের এ ছবিতে অভিনয় করেছেন বাংলাদেশ ও কলকাতার শিল্পীরা। ছবিটি দেওয়ান নাজমুলের সঙ্গে যৌথভাবে পরিচালনা করেছেন কলকাতার স্বনামখ্যাত পরিচালক স্বপন সাহা। আর এ ছবির মাধ্যমে বড়পর্দায় আরও একটা নতুন জুটি ফাহিম ও ফারিহার অভিষেক ঘটতে যাচ্ছে।

নির্মাণ শেষে ছবিটি সেন্সর বোর্ডে জমা দেয়া হয়। সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি দেখে বেশ প্রশংসা করেন। আজ আনকাট সেন্সর ছাড়পত্র হাতে পেয়েছেন পরিচালক দেওয়ান নাজমুল। প্রথম ছবিটি আনকাট সেন্সর ছাড়পত্র পাওয়ায় উচ্ছ্বসিত তিনি। বলেন, এ যেন আমার সন্তানের পৃথিবীর আলোর মুখ দেখা। এ আনন্দ ভাষায় প্রকাশ করার মতো নয়। তবে আনকাট সেন্সর ছাড়পত্র এবং সেন্সর বোর্ডের সদস্যদের প্রশংসা আমার কাজের গতিকে আরও কয়েক ধাপ এগিয়ে নিয়ে গেছে। ছবির গল্প সম্পর্কে দেওয়ান নাজমুল বলেন, দুই দেশের দুই ধর্মের ছেলেমেয়ের ভালবাসার সম্পর্ক এবং সামাজিক অবস্থান নিয়ে ছবির কাহিনী।simarekha

ওপার বাংলার মেয়ে শ্রেয়া ভালবাসার সুতোয় বাঁধে এপার বাংলার ছেলে বাবাইকে। দু’জনের মনে ফুটে উঠে ভালবাসার ফুল, মুখে অমৃত সুধা, আর চোখে রংধনুর রঙিন স্বপ্ন। হঠাৎ করেই তাদের প্রেমের রশিতে টান পড়ে। ভৌগোলিক সীমারেখা তাদের ভালবাসায় বেড়ি তৈরি করে দেয়। ধর্মের সীমারেখা তাদের মাঝে প্রাচীর তুলে দেয়। সব শক্তি দিয়ে সমাজের রক্তচক্ষু তাদের হুঙ্কার ছুড়ে দেয়, শাসনের বন্দুক তাদের তাড়া করে বেড়ায়। কিন্তু শ্রেয়া আর বাবাই সব বাধা উপেক্ষা করে অনাবিল সুখে হারিয়ে যায় মধুময়ী স্বপ্নময় দিগন্তে।

তাদের ভালবাসার দিগন্তে কী অপেক্ষা করছে, কী তাদের শেষ পরিণতি- তা দেখার জন্য অপেক্ষা করতে হবে ছবিটি মুক্তি পর্যন্ত। ভালবাসা দিবসে দু’দেশের প্রেক্ষাগৃহে দর্শক দেখতে পাবেন দেওয়ান নাজমুল ও স্বপন সাহা পরিচালিত মিষ্টি প্রেমের গল্প নিয়ে চলচিত্র ‘সীমারেখা’। ছবিতে নতুন জুটি ফাহিম ও ফারিহা ছাড়াও বাংলাদেশের শিল্পীদের মধ্যে অভিনয় করেছেন ববিতা, স্নিগ্ধা, সিরাজুল ইসলাম, অমল বোস, কাবিলা, সুমা আকাশ, সাগর, মনিরা, নুর মোহাম্মদ খান, বেগম মন্টু, সরল হাসমত ও আনিস এবং ভারতের রজতাভ দত্ত, দুলাল লাহিড়ী, মৃণাল মুখার্জি, শান্তনা বসু, সুমিত গাঙ্গুলি, সঞ্জয় ব্যানার্জি, গৌর শংকর পান্ডে, রঞ্জন ভট্টাচার্য, প্রিয়াংকা ভট্টাচার্য। চিত্রগ্রহণে তপন আহাম্মেদ ও মজিবুল হক ভুঁইয়া, কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর, কঁনকচাপা, বেবী নাজনীন, আগুন, এস আই টুটুল, তানজিনা রুমা ও সামিনা চৌধুরী। সংগীত পরিচালনায় আলাউদ্দিন হক ও নৃত্য পরিচালনা করেছেন মো. সাইফুল ইসলাম ও কৈলাশ শর্মা (মুম্বই)। ছবিটি প্রযোজনা করেছেন স্বপ্নতরু (বাংলাদেশ) ও আরতী চিত্রম (ভারত)।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।