বর্তমানে শুধু ছোটপর্দাতেই উপস্থিত হতে চাইছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা রুমানা। চলচ্চিত্রে একদমই আসছেন না তিনি। বড়পর্দা থেকে যেন বিদায় নিয়েছেন তিনি। সেই কারণে সামপ্রতিক সময়ে শুধু নাটক ও টেলিফিল্মের অভিনয়ে তাকে দেখা যাচ্ছে। বড়পর্দার নায়িকা হলেও রুমানার পরিচিতি ঘটে ছোটপর্দাতেই।

শিশুশিল্পী হিসেবে কাজ করলেও মডেল ও টেলিভিশন অভিনেত্রী হিসেবেই তাকে সবাই চেনে। একই সঙ্গে তারকা খ্যাতি অর্জন হয় ছোটপর্দার মাধ্যমেই। আর তাইতো বড়পর্দাকে ছুটি দিয়ে ছোটপর্দাতেই চুটিয়ে অভিনয় করে চলেছেন রুমানা।

আজ ঢাকায় তো কাল জয়দেবপুর, পরশু পুবাইল, এরপর দিন হঠাৎ কক্সবাজারে। আর মাসে-দু’মাসে থাইল্যান্ড, শ্রীলঙ্কা, নিউইয়র্ক অথবা নেপালে একটি-দুটি ট্রিপ তো থাকছেই। নাটক ও টেলিফিল্মের শুটিংয়েই সাধারণত দেশের বাইরে যাওয়া হয়।

রুমানা বলেন, ‘আমি ছোটপর্দার মানুষ। ছোট পর্দাতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। তবে বড়পর্দায় প্রাপ্তিটা অনেক। যা ‘এক টাকার বউ’ ছবিটি মুক্তির পর আমি দেখেছি। ছবিটি মুক্তির পর তার নেশাতেই একের পর এক ছবিতে অভিনয় করে গেছি।
romana
শাকিব খানের সঙ্গে ছবির পর ছবিতে অভিনয় করে গেছি। একই সঙ্গে ইমন, নীরব ও সম্রাটের সঙ্গেও জুটি হয়ে একের পর এক ছবিতে অভিনয় করেছি।’

রুমানা আরো বলেন, ‘আসলে বড় পর্দার মজাটাই আলাদা। তবে সেখানে স্বার্থপরতা বেশ। ছোটপর্দায় আমরা যেমন সবাই পরিবারের মতো, সেখানে এ বিষয়টি নেই। সবাই যার যার ক্যারিয়ার নিয়ে চিন্তিত। আর এসব অবস্থা থেকে মুক্ত হওয়ার জন্যই বড়পর্দা থেকে ছুটি নিয়েছি। মনে হয় না আর বড়পর্দায় অভিনয় করবো।’

এদিকে রুমানা বর্তমানে কক্সবাজারে আছেন। সেখানে সকাল আহমেদের পরিচালনায় একটি নাটকের শুটিং করছেন। নাটকটিতে রুমানার বিপরীতে অভিনয় করছেন ইন্তেখাব দিনার।

এছাড়া সম্প্রতি রুমানা শ্রীলঙ্কা থেকে শুটিং করে এসেছেন সকাল আহমেদের পরিচালনায় ‘জিরো আওয়ার’ নামে একটি নাটকের। পাশাপাশি জাহিদ হাসানের পরিচালনায় একটি নাটকসহ আরও কয়েকজন পরিচালকের নাটকের কাজ নিয়ে ব্যস্ত আছেন রুমানা।

এসব কাজের বিষয়ে বলেন, ‘নাটকে নিয়মিত অভিনয় করছি। তারপরও যদি দেশের বর্তমান রাজনৈতিক সমস্যার কারণে এক দু’দিন শুটিং না করি, তো অনেক খারাপ লাগে।’

টি মন্তব্য

একটি মন্তব্য

Leave a Reply to mukta বাতিল

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।