crore-tea-potচীনা এ পাত্রটি বহু বছরের পুরনো। অষ্টাদশ শতাব্দীতে তৈরি এটি। চা অথবা কফি গরম রাখার এক ধরনের পাত্র এটি। পুরনো হলেও দেখতে বেশ সুন্দর। ওপরে মসৃণ ও ফুলের অসাধারণ ডিজাইন রয়েছে এতে। দেখে মনে হওয়ার উপায় নেই এটি এতটা পুরনো। পাত্রের মালিক বংশ পরম্পরায় এটি তার এক আত্মীয়ের কাছ থেকে পেয়েছেন। সম্প্রতি পাত্রটি নিলামে ওঠানো হয়। সেখানে ১ কোটি ৯৪ লাখ টাকায় বিক্রি হয়েছে এটি।

জানা যায়, পাত্রটি এ পর্যন্ত ৭৫ বার বিক্রি হয়েছে। ৫০ বছর বয়স্ক মালিক পাত্রটি ২০ বছর আগে এক আত্মীয়ের কাছ থেকে পেয়েছিলেন। তারপর থেকে এটি মালিকের ওয়্যারড্রবে পড়ে ছিল। ২০ বছর অযত্ন-অবহেলায় পড়ে থাকায় পাত্রটির ওপর ময়লার স্তর পড়ে গেছে। পাত্রটির ওপর সবুজ, গোলাপি, নীল ও লাল রংয়ের ডিজাইন রয়েছে।

ইংল্যান্ডের ডরসেটের এক ক্রেতা পাত্রটি পছন্দ হওয়ায় অবাক করা দামে কিনে নিয়েছেন। ওই ক্রেতা পাত্রটি কিনতে পেরে বেশ খুশি। তিনি বলেন, এটি আমার জীবনের সবচেয়ে আকর্ষণীয় কালেকশন। শেরবর্নেল চার্টার হাউস নিলামকারী প্রতিষ্ঠান পাত্রটি বিক্রি করেছে।

নিলামকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা রিচার্ড ব্রমেল বলেন, আমরা পাত্রটি মালিকের ওয়্যারড্রব থেকে উদ্ধার করি। এটির গায়ে ময়লার স্তর পড়ে ছিল। দেখে মনে হয়েছে টানা ২০ বছর এটি সেখানে পড়ে ছিল। ধারণা করা হচ্ছে, এটি চীনের কুইংলং সম্রাটের রাজত্বকালে তৈরি। ডেইলি মেইল

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।