মুসলিম দেশ তুরস্কে অতিমাত্রায় খোলামেলা পোশাক পরায় এক টিভি উপস্থাপিকাকে বরখাস্ত করা হয়েছে। উপস্থাপিকার নাম জোদে কানসু। ক্ষমতাসীন জাস্টিস ও উন্নয়ন পার্টি’র মুখপাত্র হুসেইন সেলিক বলেছেন, জোদের কানসু যে সংক্ষিপ্ত পোশাক পরে অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তা ‘অগ্রহণযোগ্য’।

অতিমাত্রায় সংক্ষিপ্ত পোশাক পরে অনুষ্ঠানটি উপস্থাপন করার পর থেকে বিভিন্ন মহলে সমালোচনা চলছিল। এতে সরকার বিব্রতকর অবস্থার মধ্যে পড়ে।

তবে অনুষ্ঠান শেষ হওয়ার পরই সেলিক কানসুরের নাম উচ্চারণ না করেই তীব্র সমালোচনা করে আসছিলেন। তিনি বলেন, আমরা কারো ব্যাপারে হস্তক্ষেপ করতে চাই না। তবে সব কিছুরই একটা সীমা থাকবে এবং এই আচরণ অগ্রহণযোগ্য।

তুরস্কের জোট সরকারের সবচেয়ে বৃহৎ রাজনৈতিক দল হচ্ছে মধ্য-ডানপন্থী রক্ষণশীল জাস্টিস ও উন্নয়ন পার্টি (একেপি) এবং এটি ২০০১ সালে গঠিত হয়।

২০০২ সালে নির্বাচনে মাধ্যমে এ দলটি ক্ষমতায় আসে। তবে সরকার ধীরে ধীরে ইসলামের দিকে এগুচ্ছে। তুরস্কের প্রধানমন্ত্রী রিসেপ এরদোগান সরকার ইসলামী নিয়ম-কানুনে কঠোরতা অবলম্বন

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।