চারিদিকে কেমন যেন ভয়াবহ শূন্যতা। কী যেন নেই- এমনটাই মনে হচ্ছে। ভালোবাসার মানুষটির সাথে দীর্ঘদিনের সম্পর্কটা আর নেই। জীবন তো আর থেমে থাকে না। সে তো চলছেই। কী করে মানিয়ে নেবেন নতুন জীবনের সঙ্গে, জেনে নিন। দীর্ঘদিন ধরে পথ হেঁটেছেন ভালোবাসার মানুষটির হাত ধরে। ভালোবাসা, সুখ, দুঃখ কত কি না ছিল এই সম্পর্কে। সামান্য ভুল বোঝাবুঝি বা ইগো প্রবেলেম নিয়ে এই সম্পর্কে ফাটল তৈরি হয়েছে। হয়তো একটা সময়ে সম্পর্ক আর টিকেই থাকছে না। দীর্ঘ সময়ের স্মৃতি আর কিছু অভ্যস্ততা হয়তো আপনাকে তাড়িয়ে বেড়াবে। কিন্তু ভেঙে পড়লে চলবে না। জীবনকে নিয়ে যেতে হবে অনেক দূরে। লিখেছেন তামান্না শারমীনheartbreak-after-breakup1

নতুন ভাবনা

ব্রেক-আপের পর একটা কঠিন সময় চলতে থাকে। এ সময় একার পক্ষে মোকাবিলা করা সম্ভব হয় না। মনের ব্যথা, কষ্ট, হতাশা চেপে না রেখে কোনো আস্থাভাজন বন্ধু, কলিগ বা প্রিয়জনের সঙ্গে শেয়ার করুন। ডায়েরিও লিখতে পারেন। কষ্টগুলো শেয়ার করলে হালকা লাগবে। তাই বলে যাকে-তাকে বলতে যাবেন না। উপযুক্ত মাধ্যম খুঁজুন।

০০ অনেকে আবার ব্রেক-আপের পরেও ‘ভালো বন্ধু’ হয়ে থাকতে চায়। কিন্তু এটা অনেক ক্ষেত্রেই ঠিক হয় না। কারণ দীর্ঘ সময় একে অপরের জীবনের সাথে জড়িয়ে থাকার পর, হঠাৎ স্রেফ বন্ধু হয়ে যাওয়া খুবই জটিল ব্যাপার। তাছাড়া গসিপের তো আর শেষ নেই, তাই আলাদা হয়ে যাওয়াই ভাালো।

০০ নিজের জীবন নিয়ন্ত্রণে আনুন। যা ঘটে গিয়েছে তার জন্য নিজেকে বা অন্য কাউকে দোষী চিহ্নিত করবেন না। নিজের ইতিবাচক দিকগুলোকে হাইলাইট করুন। আপনার থেকে যারা অর্থনৈতিক বা শারীরিক দিক চেয়ে দুর্বল, তাদের সাহায্যে করুন। সময় কাটান। দেখবেন মন ভালো থাকবে।

যা করবেন

০০ নিজেকে একটু পরিবর্তন করুন। আগে রিলেশনশিপ মেইনটেইন করতে যে সময় দিতেন তা নিজেকে দিন। পছন্দের সিনেমা দেখুন। পরিবারের মানুষদের সাথে সময় কাটান। অফিস বা ক্রিয়েটিভ কোনো কাজে মন দিন।

০০ পুরনো স্মৃতি যতটা পারেন মন থেকে ঝেরে ফেলুন। যদিও এটা সহজ নয়। কিছু বিষয় নজরের বাইরে রাখুন যেমন বন্ধুর দেওয়া কোনো জিনিস বা তাকে নিয়ে বেড়ানোর জায়গাগুলো। দেখবেন কিছুটা হলেও স্বস্তি পাবেন।

০০ মন কে শক্ত করুন। যে ভুল একবার হয়েছে তা যেন দ্বিতীয়বার আর না হয়। হুট করে একাকিত্ব মুছতে কোনো সম্পর্কে জড়াবেন না। সে বন্ধুই হোক বা প্রেম। যথেষ্ট সময় নিন সিদ্ধান্ত গ্রহণের জন্য।

০০ মানুষের জীবনে সুখ, দুঃখ, কষ্ট থাকবেই। এর মধ্যে দিয়ে আপনাকে অতিক্রম করতে হবে। জীবনের ভুলগুলো সুধরে নেওয়ার জন্য নিজের নেগেটিভ দিকগুলো খুঁজে বে

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।