লাক্সতারকা নাজিয়া হক অর্ষা বর্তমানে নতুন একটি চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। ‘মহুয়া মঙ্গল’ নামে এ ছবিটি মৈমনসিংহ গীতিকার ‘মহুয়া সুন্দরী’ কাহিনীর ছায়া অবলম্বনে নির্মিত হবে। এ চলচ্চিত্রে তাকে যাত্রাদলের একজন অভিনয়শিল্পী হিসেবে দেখা যাবে। চলচ্চিত্রটি পরিচালনা করবেন রওশন আরা নীপা। অর্ষা জানান, আগামী বছরের ফেব্রুয়ারি মাসে এর শুটিং শুরু হবে।

orsha

শোবিজে অর্ষার অভিষেক হয়েছিল র‌্যাম্প মডেল হিসেবে। নিজের যোগ্যতাকে পরখ করতে নাম লিখিয়েছিলেন ২০০৯ সালের লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায়। সেরা পাঁচে পৌছাতে তার বেগ পেতে হয় নি মোটেও। এই ইভেন্ট থেকেই তার ক্যারিয়ারের চাকা আরো একধাপ এগিয়ে যায়। এ মুহূর্তে অর্ষা মডেলিংয়ের পাশাপাশি টিভিনাটকে অভিনয় নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন। চলচ্চিত্রেও তার অভিষেক হয়েছে।

অর্ষার পুরো নাম নাজিয়া হক অর্ষা। ‘ক্রশ অ্যাকশন’, ‘দ্বন্দ্ব’, ‘আমার কথাটি ফুরালো না’, ‘কাছে আসার গল্প’, ‘তীরন্দাজ’ সহ বেশকিছু নাটকে অভিনয় করে পরিচিতি পান অর্ষা। তবে লাইম লাইটে উঠে আসেন দেশ টিভিতে প্রচারিত ‘সাতকাহন’ ধারাবাহিকটির দীপাবলী চরিত্রে অভিনয় করে।

অর্ষা কিছুদিন ধরে তিনি বিভিন্ন চ্যানেল থেকে নানা ধরনের অনুষ্ঠান উপস্থাপনা করার প্রস্তাব পাচ্ছেন। কিন্তু এসব প্রস্তাব বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিচ্ছেন। অর্ষা শুধু অভিনয়েই ক্যারিয়ার গড়তে চান। তাই উপস্থাপনা করার সব কৌশল জানা থাকলেও আপাতত এর থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

এ প্রসঙ্গে অর্ষা  বলেন, ‘উপস্থাপনাও শিল্পের একটি অন্যতম মাধ্যম। এ শিল্পের ভেতর দিয়ে শিল্পী তার মেধা এবং মননকে বিকশিত করতে পারেন। কেউ এ মাধ্যমটিতে কাজ করতে চাইলে নূ্যনতম প্রশিক্ষণ নিয়ে আসা উচিত। কিন্তু আমি লক্ষ্য করেছি, উপস্থাপকদের মধ্যে অনেকেরই উপস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ নেই। তাই দিন দিন দক্ষ উপস্থাপকের সঙ্কট দেখা দিচ্ছে। অন্যদিকে অধিকাংশ চ্যানেলই বিশেষ অনুষ্ঠান উপস্থাপনার ক্ষেত্রে তারকাদের বেছে নিচ্ছেন। চ্যানেল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জেনেছি, ফেসভ্যালুর কারণেই তাদের উপস্থাপনার জন্য নেয়া হচ্ছে। আসলে এতে অনুষ্ঠানের জনপ্রিয়তা বাড়লেও মান কিন্তু খারাপ হচ্ছে।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।