প্রতিবছরের মতো এবারও অস্কারের বিদেশি ভাষা প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশের ছবি পাঠানো হবে। আর এবারের অস্কারের ৮৬তম আসরে বাংলাদেশি ছবি হিসেবে পাঠানো হচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত টেলিভিশন চলচ্চিত্রটি।

৮৬তম অস্কার বাংলাদেশ কমিটির একটি সূত্র ‘টেলিভিশন’ ছবিটির বিদেশি ভাষা বিভাগে মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। অস্কারে বিদেশি ভাষার ছবি বিভাগে মোস্তফা সরয়ার ফারুকীর ‘টেলিভিশন’ ছবিটির মনোনয়নের বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ দুপুরে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

telivision

৮৬তম অস্কার আসরে মনোনয়ন ছাড়াও মোস্তফা সরয়ার ফারুকীর ‘টেলিভিশন’ ছবিটি চারটি আন্তর্জাতিক উৎসবে অংশ নিচ্ছে। উৎসবগুলো হলো অস্ট্রেলিয়ার ‘এশিয়া-প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’, সিঙ্গাপুরের ‘পার্সপেকটিভস ফিল্ম ফেস্টিভ্যাল’, ইতালির ‘এশিয়াটিকা ফিল্ম মেডিয়াল’ ও ভারতের ‘কলকাতা উৎসব’।

এদিকে, ডিসেম্বরে অনুষ্ঠিতব্য ‘এশিয়া-প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’ প্রতিযোগিতার আসরে ফারুকীর ‘টেলিভিশন’ ছবিটিকে সরাসরি আমন্ত্রণ জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে ফারুকী জানান, অস্কারের আদলেই এই প্রতিযোগিতায় অংশ নিতে হয়। কিন্তু ‘টেলিভিশন’ ছবিটিকে সরাসরি আমন্ত্রণ জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। ‘পার্সপেকটিভস ফিল্ম ফেস্টিভ্যাল’ শুরু হচ্ছে ৩ অক্টোবর। আয়োজন করছে সিঙ্গাপুরের নানইয়াং ইউনিভার্সিটি।

এই উৎসবে উদ্বোধনী ছবি হিসেবে প্রদর্শিত হবে ‘টেলিভিশন’। ১২ থেকে ২১ অক্টোবর রোমে অনুষ্ঠিত হবে ‘এশিয়াটিকা ফিল্ম মেডিয়াল’। উৎসবের প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়েছে ‘টেলিভিশন’। আর কলকাতা উৎসব হবে নভেম্বরে।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।