কথোপকথন নারী-পুরুষ সম্পর্কে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সম্পর্ক ভাঙ্গার জন্য ভুল সময় একটি ভুল প্রশ্নই যথেষ্ট। তাই নতুন প্রেম থেকে শুরু করে, এমন কি দীর্ঘ দিনের প্রেমিকাকে পর্যন্ত ভেবেচিন্তে প্রশ্ন করা উচিত। প্রস্তাবের আগে কিংবা প্রেমের শুরুর দিকে কিছু কিছু প্রশ্ন আছে যেগুলো কোনো পুরুষের কখনই জিজ্ঞাসা করা উচিত নয়।1000084_477718178981915_409917841_n_12116

তেমন ৫টি বিপদজনক প্রশ্ন হল:

১. তোমার আগের বয়ফ্রেন্ড কেমন ছিল?

এই প্রশ্নটি কোনো নারীকে করা রীতিমতো মহাপাপ। আপনাকে এমন ভান করতে হবে যে আপনার সামনের নারী পূর্বে কখনই প্রেমে পড়েনি, যদিও আপনি জানেন আসল সত্যটা। সে যদি তার পুরনো প্রেম নিয়ে আলোচনা করতে না চায় তালতে তাকে জোর করবেন না। একসময় সে নিজে থেকেই বলবে।

২. তুমি কি গর্ভবতী?

এই প্রশ্নটি ভিন্নভাবে নিয়ে আপনার সম্পর্ক বা সম্ভাবনা তখনই শেষ হয়ে যেতে পারে। কাজেই প্রশ্নটি থেকে দূরে থাকুন, মজা করেও নয়। যদি তার পেট ফোলা দেখায়, হতে পারে সে মোটা, অথবা হতে পারে প্রেগন্যান্ট কিন্তু আপনাকে জানাতে আগ্রহী নয়।

৩. এখনই কি তোমার মাসের সেই সময়?

আপনি কখনই জিজ্ঞেস করবেন না তার মাসিক চলছে কিনা। সে যদি বলে ভাল, না হলে তার মুড দেখে বুঝে নিন।

৪. বিলটা কি আজ তুমিই দেবে?

এ প্রশ্নটি করা যাবে না। মেয়েরা মনেই করে যে বিলটি আপনি দিবেন। এটা তারা পুরুষের দায়িত্ব-কর্তব্যের ভেতরে ফেলে। তবে তিনি যদি কোনোদিন খুশি হয়ে আপনাকে ডিনারে আমন্ত্রণ জানায় তখন বিল দেয়ার জন্য আপনি বেশি পীড়াপীড়ি করবেন না। তাকে বিলটা দিতে দিন।

৫. আজ ডেট প্লানটা তুমিই করো?

তাকে এ প্রশ্ন করে বিব্রতকর অবস্থায় ফেলবেন না। আপনি কিছু না বলতে চাইলে চুপচাপ থাকুন একসময় সেই বলবে, ‘এখানে আর ভাল লাগছে না, চলো ওখানে যায়’। নারীরা চায়, পুরুষরা পরিকল্পনা করুক। তারা ডেটিং প্লানের দায়িত্বটা সাধারণত নিতে চায় না।

সুত্রঃ ইন্টারনেট

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।