নখ সাজাতে নেইল আর্ট জনপ্রিয় বেশ আগে থেকেই। পোশাকের সঙ্গে মিলিয়ে এখন আর নখে একরঙ্গঙা নেইলপলিশ লাগানো নয়, গাঢ় হরেক রঙের নেইলপলিশ লাগাচ্ছে হাল ফ্যাশনের তরুণীরা। কেউ প্রিনেটড কাপড়ের পোশাকের সঙ্গে মিলিয়ে আবার কেউ একরঙা পোশাকের সঙ্গে ব্যবহার করছেন হরেক রঙের নেইলপলিশ।images (40)

যারা হালকা রঙ ব্যবহার করতে পছন্দ করেন তাদের জন্য রয়েছে ফ্রেঞ্চ পলিশ। তবে হাল ফ্যাশনে এক নখে ২টি কিংবা ৩টি রঙ এখন বেশ জনপ্রিয়।

সোনালি, রুপালি কফি আর গোলাপি রঙ তো বেশ কয়েক বছর চলেছে। এবার জায়গা করেছে নিয়েছে নীল, কমলা সবুজ, হলুদ, কালো রঙ। আপনার নখ যদি বেশ লম্বা হয় তবে তাতে এক সঙ্গে ৩টি রঙ ব্যবহার করতে পারেন। কোনাকুনি করে ৩টি রঙ লাগাতে পারেন। ২টি রঙ চওড়া করে লাগিয়ে একটি রঙ দিয়ে বর্ডার আউট লাইন দিতে পারেন। বাজারে নানা ধরনের গ্লিটার নেইলপলিশ পাওয়া যায়। নখ সাজাতে এসব নেইলপলিশও ব্যবহার করা যায়।

যারা একটু হালকা রঙ পরতে পছন্দ করেন তারা সোনালি, রুপালি, বাদামি ও ধূসর রঙ ব্যবহার করতে পারেন। এ রঙগুলো এক সঙ্গে মিলিয়ে অথবা ২টি বা ৩টি শেড একটির পর একটি ব্যবহার করতে পারেন। বাজারে ফলস নখ কিনতে পাওয়া যায়। আপনার নখ ছোট হলে ব্যবহার করতে পারেন ফলস নখ।

এ ছাড়া বিভিন্ন ধরনের স্টিকার ও নেইল আর্ট পাওয়া যায়। শুধু নেইল পলিশ নয়, এর সঙ্গে গ্লিটারের বর্ডার দিয়ে স্টোন ব্যবহার করতে পারেন।

গাঢ় রঙের নেইল আর্ট তরুণীদের কাছে জনপ্রিয় হলেও মাঝ বয়সীরাও হালকা কয়েকটি রঙ দিয়ে সাজাতে পারেন নখ। পোশাকের রঙের সঙ্গে মিলিয়েও বেছে নিতে পারেন নেইলপলিশের রঙগুলো।

লাল-নীল, সাদা-কালো, সোনালি-ধূসর, সবুজ-কমলা, বেগুনি-গোলাপি এভাবে ২টি করে রঙ এক নখে লাগালে সুন্দর লাগবে। ফ্রেঞ্চ পলিশে সাধারণত নখের আগায় সাদা রঙ ব্যবহার করা হয়।

সেখানে ভিন্নতা অনার জন্য গাঢ় রঙ ব্যবহার করতে পারেন। কাপ্তান লেগিংস, টপস বা পশ্চিমা স্টাইলের পোশাকের সঙ্গে নখের এমন সাজ বেশ মানাসই।তবে দেশি রঙের পোশাকের সঙ্গেও মানিয়ে যায়।

images (39)আপনি কোন প্রোগ্রামে যাচ্ছেন। বন্ধুদের আড্ডা, বিয়ে, পার্টি, ক্লাস পার্টি বা ঘরোয়া কোন পার্টিতে নখের এমন সাজ বেশ মানায়। তবে কোনো সেমিনার বা অফিসিয়াল পার্টিতে নখে হরেক রঙ ব্যবহার না করাই ভালো। নখে নেইলপলিশ দীর্ঘদিন না লাগানো ভালো। এতে নখ অনুজ্জ্বল ও হলদে হয়ে যেতে পারে। তাই ৩-৪ দিন পর পর নেইলপলিশ তুলে ফেলতে হবে। নেইলপলিশ তোলার পর কয়েক দিন বিরতি দিয়ে লাগালে ভালো হয়। আর নেইলপলিশ তুলতে ভালো রিমুভার ব্যবহার করতে হবে। নখ নখ পরিষ্কার করতে কুসুম গরম পানিতে কয়েক ফোঁটা লেবুর রস, মধু ও শ্যাম্পু ব্যবহার করতে পারেন। এর ফলে আপনার নখ উজ্জ্বল হবে।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।