নারীদের অবমাননা ও নির্যাতনের উপর ভিত্তি করে টালিউডে নির্মিত হচ্ছে কয়েকটি ছবি। যে হারে কলকাতায় ধষর্ণ ও নারী নির্যাতনের ঘটনা বেড়েছে তাতে নারীরা সব সময় ভয়ে থাকেন। প্রায় প্রতিদিনই এরকম ঘটনার সম্মুখিন হতে হচ্ছে কলকাতাবাসীকে। এ ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সমাজকর্মীদের পাশাপাশি সোচ্চার হয়েছেন টালিউডের তারকারাও। বিভিন্ন কর্মসূচিতে অংশ নেয়ার পাশাপাশি সিনেমায়ও উঠে আসছে এর বিরুদ্ধে প্রতিবাদ।সিনেমা
পরিচালক অরিন্দ শীল প্রথম ছবি ‘আবর্ত’র কেন্দ্রে এক নারী যেমন ঘুরে-ফিরে আসছে, তেমনই দ্বিতীয় ছবিতেও সেই নারীর লাঞ্ছনাকেই তুলে আনছেন। বর্তমান সময়ের প্রতি প্রতিবাদ জানাতেই এ ধরনের একটি ছবি বেছে নিয়েছেন অরিন্দম শীল। পায়েল-পার্নো আর তনুশ্রীকে কেন্দ্রবিন্দুতে রেখে এ সিনেমা বর্তমান সমাজের প্রতিচ্ছবি হবে বলে জানিয়েছেন পরিচালক।
প্রযোজক ফেরদৌস বলেন, হ্যাঁ, আমাদের ছবির বিষয় নারীদের ওপর পাশবিক অত্যাচার। অনেকেই এর শিকার হয়েছেন। যারা হননি, তারাও এখন ভয়ে ভয়ে থাকেন, যদি কখনও এরকম অভিজ্ঞতার শিকার হতে হয়! তাই অরিন্দম যখন এই থিম নিয়ে আমার কাছে এলো, আমি আর দ্বিতীয়বার ভাবিনি। তিনি আরো বলেন, বিশ্বজুড়ে এখন নারী নির্যাতনের বিরুদ্ধে মুভমেন্ট চলছে। এই ছবিতে সেই প্রতিবাদের ভাষা চলবে সমস্ত নারীদের হয়ে। শুধুমাত্র ধর্ষণেই মহিলাদের সম্মানহানি হয় না, আরও অনেক কিছু থাকে যা একটি মেয়ের সম্মানের বিপরীতে যায়। এই সব কিছু নিয়েই নির্মিত হচ্ছে এ ছবিটি।
প্রসঙ্গত, একই প্রেক্ষাপটের উপর ভিত্তি করে আরো বেশ কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে কলকাতায়।

টি মন্তব্য

২টি মন্তব্য

  1. ai site ta very good site.

Leave a Reply to Md Hasib Howlader বাতিল

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।