এবার ঈদে জমিদার হয়ে টিভি পর্দায় হাজির হচ্ছেন জনপ্রিয় অভিনেতা কচি খন্দকার। আসন্ন ঈদে একটি নাটকই পরিচালনা করেছেন তিনি। নাটকটির নাম ট্রেলার। সম্প্রতি নাটকটির নির্মাণ কাজ শেষ হয়েছে। এ নাটকেই তাকে জমিদার চরিত্রে দেখা যাবে।কচি খন্দকার

নাটকের নামকরণ নিয়ে কচি খন্দকার বলেন, নাটকটির নাম ট্রেলার দেয়ার কারণ হচ্ছে, বাংলা চলচ্চিত্র। চিরায়ত বাণিজ্যিক বাংলা চলচ্চিত্রের গল্পের সাথে সামঞ্জস্য রেখে আমি একধরনের স্যাটায়ারের আর হিউমার পাঞ্চ করেছি নাটকটিতে। বাংলা চলচ্চিত্রের ট্রেইলারে যেমন মাজহার ভাই পর্দার আড়ালে থেকে কথা বলেন এখানেও তেমনি তিনি নাটকে মাঝে মাঝে কথা বলবেন। সব মিলিয়ে নাটকটি একটু অন্যরকমভাবে বানাতে চেষ্টা করেছি।

নাটকের গল্পে দেখা যাবে, এক অঞ্চলের তিন জমিদার। তাদের তিন কন্যা। তিন কন্যাই স্কুলে পড়ে। তাদের সঙ্গে পড়ে কামার কুমোর এবং তাঁতীর তিনি ছেলে। আরো তিন শেখের ছেলেও তাদের সহপাঠী। স্কুলে পরীক্ষার ফল প্রকাশিত হলে দেখা যায়, তিন কন্যা ফেল করেছে। পাস করেছে কামার, কুমোর আর তাঁতীর ছেলে। এ ঘটনা শুনতে পান তিন জমিদার। জমিদার কন্যাদের পাস না করিয়ে কামার কুমোর তাঁতীর ছেলেদের পাস করানোর অপরাধে তারা স্কুল বন্ধ করে দিতে এবং পণ্ডিতকে অপসারণে উদ্যত হন।

অন্যদিকে তিন মেয়ে বুঝতে পারে তিন শেখের পুত্র তাদের তিনজনকে পছন্দ করে। কিন্তু শেখের পুত্রদের পছন্দ হয় না জমিদার কন্যদের। ফলে জমিদারদের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয় তারা। এমন অবস্থায় তিন জমিদারকে উদ্ধার করতে এগিয়ে আসে কামার কুমোর তাঁতীর পুত্ররা।

নাটকটিতে তিন জমিদার চরিত্রে অভিনয় করেছেন- কচি খন্দকার, রিফাত চৌধুরী এবং রিনা খান। জমিদার কন্যার চরিত্রে অভিনয় করেছেন- তিশা, নায়লা এবং সুমি। কামারপুত্র হিসেবে অভিনয় করেছেন মারজুক রাসেল, কুমোরের ছেলে হাসান মাসুদ এবং তাঁতীর ছেলে মোশাররফ করিম।

নাটকটির নির্মাণ সম্পর্কে কচি খন্দকার বলেন, ‘এটির নির্মাণ একটু উদ্ভট করতে চেয়েছি আমি। প্রচুর হাসির দৃশ্যে ঠাসা একটি মজার নাটক। নাচ থাকছে, গান থাকছে, সব মিলিয়ে ঈদের দর্শক আনন্দের সবই থাকছে নাটকে। তবে এখনই বলা যাচ্ছে না এটি কোন চ্যানেলে যাচ্ছে।’

সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে কচি খন্দকার বলেন, ‘ঈদের পর আমার দুটি ধারাবহিক নাটকের শ্যুটিং শুরু হতে যাচ্ছে। একটির নাম ‘জিলা শহর’। অন্যটির নাম সম্পূর্ণ রঙিন।’
এছাড়া নিজের প্রথম চলচ্চিত্র ‘দি বাইক’ এর শ্যুটিং আগামী অক্টোবরে শুরু হবে বলে জানান তিনি।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।