বাইরে বৃষ্টি টুপটাপ। আর সেই অবস্থায় বাঙালির মুখ চুপচাপ। নৈব নৈব চ। আর বাঙালির এই রসনার কথা মাথায় রেখেই এবার কলকাতার এক নামী রেস্তোরাঁ আয়োজন করল একটি ফুড ফেস্টিভ্যালের। নাম? স্মল বাইটস অর্থাত ছোট্ট কামড়। kamor

চালের গুঁড়ি দিয়ে তৈরি পরোটা, তার মধ্যে মাংসের পুর। সেটাকেই ভাপিয়ে তৈরি হয়েছে চুং কান। কিংবা বড় বড় চিংড়ি মুচমুচে করে চালের গুঁড়ো দিয়ে ভাজা। বর্ষার দুপুর কিংবা বিকেলে হতেই পারে এই পদগুলি আপনার বিশেষ সঙ্গী। নতুন নতুন স্বাদের এই খাবার নিয়েই শহরের এক নামী চিনা খানার রেস্তোরাঁয় শুরু হল খাদ্য উত্‍সব অর্থাত্‍ ফুড ফেস্টিভ্যাল।
হরেক রঙের ডিমসাম। কোনওটা ভাপা আবার কোনওটা ভাজা। কিন্তু জিভে জল আনা এই খাবারের দাম কত? চিন্তা নেই প্রত্যেকটি খাবারের দামই প্লেট প্রতি ১৬০ থেকে ২৭০-এর মধ্যে। ২৬ জুন পর্যন্ত চলবে এই খাদ্য উত্‍সব। এতকিছু জানার পর ভোজনরসিক নিরামিশাষীরা যদি ভাবেন এই খাদ্য উত্‍সব শুধুই আমিশাষীদের জন্য তাহলে ভুল ভাবছেন। কারণ একই নিরামিশভাবে বানিয়েও খাদ্যরসিকদের পাতে দেওয়ার ব্যবস্থা থাকছে এই খাদ্য উত্‍সবে।

চালের গুঁড়ি দিয়ে তৈরি পরোটা, তার মধ্যে মাংসের পুর। সেটাকেই ভাপিয়ে তৈরি হয়েছে চুং কান। কিংবা বড় বড় চিংড়ি মুচমুচে করে চালের গুঁড়ো দিয়ে ভাজা। বর্ষার দুপুর কিংবা বিকেল হতেই পারে এই পদগুলি আপনার বিশেষ সঙ্গী। নতুন নতুন স্বাদের এই খাবার নিয়েই শহরের এক নামী চিনা খানার রেস্তোরায় শুরু হল খাদ্য উত্‍সব অর্থাত্‍ ফুড ফেস্টিভ্যাল।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।