চলছে গ্রীষ্ম ঋতু। চোখ রাঙাচ্ছে সূর্য! ছেলেদের ফ্যাশনের ফুরফুরে দিনগুলো এখন শুধুই স্মৃতি। দিন বাড়ার সাথে সাথে দ্রুত বাড়তে শুরু করে তাপমাত্রা। এই গরমে নিজেকে টেকানোই দায়, তাই বলে ফ্যাশন তো আর থেমে থাকতে পারে না! তাই আজই নিন গ্রীষ্ম কালের ফ্যাশন প্রস্তুতি। জেনে নিন আপনার পোশাক কেমন হলে স্টাইলের পাশাপাশি আরামও পাবেন এই গ্রীষ্মে…boys-fashion-in-summer

গরমে কটকটে বা গাঢ় কোনো রং অসহ্য মনে হয়। তাই অধিকাংশ ছেলেরা গরমে বেছে নেন সাদা রঙের পোশাক। সাদার ছড়াছড়ি দেখে মনে হয়, এটা বুঝি জাতীয় রং! হালকা রং বলতে শুধু সাদা রং কেন বরং ঘিয়া, আকাশী, হালকা সবুজ, বাদামি, পার্পলসহ যেকোনো সহনশীল রং বেছে নিতে পারেন পোশাকে। গরমে গাঢ় রং যে পরাই যাবে না, এমনটা নয়। কালো এবং কালচে শেডের রংগুলো বাদে যেকোনো রঙেই রাঙাতে পারেন নিজের গরমকাল!

গরমে রঙের চেয়ে বেশি প্রাধান্য দিন পোশাকের কাপড়ের ওপর। ছেলেরা যেহেতু দিনের বেশির ভাগ সময় বাইরে কাটান তাই আরামদায়ক ফ্রেবিকের কথা মাথায় রাখুন। সেক্ষেত্রে সুতির চেয়ে আরামদায়ক আর কিছুই হতে পারে না। সুতি বা তাঁতে তৈরি কাপড়ের পোশাক হতে পারে আপনার স্বস্তিদায়ক গরমের সঙ্গী।
টাইট প্যান্ট ফিটিং শার্ট আর যাই হোক গরমের পোশাক হতে পারে না। ট্রেন্ডি ওয়ার্ল্ডের ছেলেরা গরমের ট্রেন্ড হিসেবে বেছে নিতে পারেন ঢিলেঢালা কার্গো বা থ্রি-কোয়ার্টার এবং সাথে হাফ হাতা শার্ট বা টিশার্ট। ব্লক, বাটিক বা টাইডাই করা সুতির হাফ হাতা শার্ট চলতে পারে ফ্যাশনের ট্রেন্ডে। পরতে পারেন ফতুয়াও। জিন্সের ক্ষেত্রে ন্যারো কাটের বদলে স্ট্রেইট কাটের জিন্স হোক এবার আপনার নিউ লুক! আরামের জন্য বেছে নিতে পারেন গ্যাবার্ডিনের প্যান্টও।

যারা চাকরী করেন এই গরমে পোশাকে ব্যাপারে তাদের মাথায় রাখতে হবে অনেক কিছুই! পোশাক হতে হবে এমন যাতে আপনিও স্বাচ্ছন্দ্যে থাকেন আবার ক্লায়েন্টও অস্বস্তিবোধ না করে। পরতে পারেন হাফহাতা সুতি বা ব্লকের শার্ট, পোলো শার্ট অথবা ফতুয়া সাথে স্ট্রেইট কাটের জিন্স। কিন্তু অফিস যদি আপনার এই ক্যাজুয়াল লুক মানতে না চায়, তাহলে আর কী করা! পরতে হবে সেই ফরমাল পোশাকই! তবে খেয়াল রাখুন শার্টের কাটিং যেন আপনার জন্য আরামদায়ক হয়। এক্সক্লুসিভ বা বেশি দামের শার্ট যত সুন্দরই হোক না কেন, এই গরমে তা স্বস্তি দেবে না মোটেও। প্যান্টের বেলায় বেছে নিতে পারেন গাঢ় ধূসর, হালকা ধূসর, অফহোয়াইট, বাদামি বা বিস্কিট রং। এই রঙের প্যান্টগুলো পরতে পারবেন যেকোনো শার্টের সাথে। শার্ট পরতে পারেন একরঙা বা সুতির চেক।

গরমের সময় উত্‍সবের পোশাক বলতে ফতুয়া বা পাঞ্জাবীই প্রাধান্য পায় বেশি। হাতের কাজ করা ফতুয়া বা পাঞ্জাবী হতে পারে আপনার উত্‍সবের পোশাক। সাথে পরুন জিন্স বা একরঙা ট্রাউজার। এতে গরমে যেমন আরাম পাবেন, তেমনি আপনাকে দেখে চোখ জুড়াবে সবার!

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।