550706_451618241546050_48114384_n

ব্যস্ত জীবনে ছুটির দিন গুলো মানেই দাওয়াত! বিয়েশাদী, জন্মদিন, আকিকা, কিংবা বন্ধুদের সাথে আড্ডা বা নৈশ ভোজ … ইত্যাদি উৎসব অনুষ্ঠান গুলো আজকাল যেন বেছে বেছে কেবল কেবল ছুটির দিন গুলোতেই রাখা হয়। এইদিকে আবার গ্রীষ্মকাল শীতের মতন ভারী সাজ নিয়েও কোথাও যাবার জো নেই। ছিমছাম সাজেই স্বস্তি এখন।

তাই বলে কি একটা বিশেষ উপলক্ষে আপনাকে জমকালো দেখাবে না?
দেখাবে অবশ্যই। হাল্কা শাড়িতে ছিমছাম সাজে এবং ভারী গহনা ছাড়াই আপনাকে দেখাবে অনন্যা এবং সেই ক্ষেত্রে সান্ধ্য সাজের জন্য বেছে নিতে পারেন চমৎকার লাল একটি শাড়ি। গুড়িগুড়ি বৃষ্টির কারণে একটা ঠাণ্ডা ঠাণ্ডা ভাব আছে। লাল শাড়ি পরে নেবার এটাই কিন্তু শেষ সুযোগ। কটকটে গরমের দিনে আর যাই হোক, লাল শাড়ি মানায় না কিন্তু একদমই। লাল ছাড়াও মেরুন, কমলা, খয়েরি, বেগুনী ইত্যাদি রঙ গুলোও এখন মানাবে বেশ। শাড়িটি খুব হাল্কা না হলেও চলবে, তবে একেবারে ভারী কোনও শাড়িও নয়। বেছে নিতে পারেন তাঁতে বোনা সুতি, সফট কিংবা হাফ সিল্ক, তসরের মতন দেশীয় শাড়ি। কাঁথা সেলাইতে নকশা করা শাড়িও মানাবে বেশ।

শাড়ির সাথে মিলিয়ে পরুন ছোট হাতের ব্লাউজ। ফুল হাতার ফ্যাশন শেষ, তবে যারা ছোট হাতা পরতে চান না তারা থ্রি কোয়াটার পরতে পারেন। কন্ট্রাস্ট ব্লাউজও মন্দ লাগবে না একদম। হাতে পরুন এক গাছা চুড়ি, কিংবা জমকালো দুটি বালা। সাথে মিলিয়ে পরুন হাল্কা ঝোলা দুল। গলায় চাইলে হাল্কা লকেট কিছু পরতে পারেন। তবে আপনার ওজন বেশী হলে বা মুখখানা একটু ভারী হলে গলায় অলংকার না পরাই ভালো। তাতে ওজন অনেকটাই কম দেখাবে।

সাজের জন্য প্রথমেই নিজের ত্বকের ধরন বুঝে বেস মেকআপটা সেরে ফেলুন। মুখে দাগ থাকলে তা কন্সিলারের সাহায্যে ঢেকে হাল্কা ফাউনডেশন লাগান। ওয়াটার প্রুফ মেকআপ ব্যবহারের সময় এখনও আসেনি। তাই নিয়মিত যা ব্যবহার করেন তাই ব্যবহার করুন। ফাউনডেশন ভালো মতন মেশানো হলে কম্প্যাক্ট বা ফেস পাউডার বুলিয়ে নিন। ব্যস, ত্বকের শব ত্রুটি ঢেকে তৈরি হয়ে গেলো আপনার বেস মেকআপ।

যেহেতু শাড়ি বেছে নেয়া হয়েছে লাল, তাই মুখে রঙের আধিক্য না থাকাই ভালো। চোখে পুরু করে মাস্কারা বুলিয়ে নিন। আই লাইনারে চোখ না এঁকে সুন্দর করে পরে নিন কাজল। আই শ্যাডোর রঙ ছাড়াই দেখুন কেমন আকর্ষণীয় লাগছে চোখ জোড়া! চাইলে হাল্কা ব্লাশ অন ব্যবহার করতে পারেন। তবে একেবারেই হাল্কা। ঠোঁটে লিপস্টিকও দিন হাল্কা বা মাঝারি রঙের। বেশী উজ্জ্বল রঙ না দেয়াই ভালো। আর সব শেষে কপালে পরে নিন একটা লাল টুকটুকে টিপ!

এবার দেখুন তো আয়নায়… নিজেকে অনন্যা লাগছে কিনা!!!

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।