man wear

সময়ের সাথে সাথে পরিবর্তিত হয় সবকিছু। পরিবর্তন আসে ফ্যাশন জগতেও। প্রতি বছর বদলে যায় পোশাক, কাপড় বা রঙের ট্রেন্ড, তার বদলে স্থান করে নেয় নতুন সব কিছু। তার ব্যতিক্রম নয় এ বছরও। গত বছরের ফ্যাশন ট্রেন্ড থেকে বেশ পার্থক্যই থাকবে এ বছরের ট্রেন্ডে। আপনি যদি হন ফ্যাশন সচেতন, তাহলে অবশ্যই আপনাকে জেনে রাখতে হবে এ বছরে কী রং প্রাধান্য পাবে পোশাকে, কী প্রিন্টের কাপড় চলবে ফ্যাশনে। তা না হলে পিছিয়ে পড়বেন! আর যারা খুব বেশি ট্রেন্ড অনুসরণ করেন না, তারাও যদি একটু সতর্ক থাকেন তাহলে আর নিজেকে “ব্যাকডেটেড” মনে হবে না।

ছেলেদের পোশাকে গতবারের মতো এবারেও দেখা যাবে সবুজের প্রাধান্য। শার্ট, টিশার্ট, পাঞ্জাবী, ফতুয়া – সব পোশাকেই থাকবে সবুজের ছোঁয়া। গাঢ় সবুজ, হালকা সবুজ, লেমনেড গ্রিন ইত্যাদি সবুজের প্রাধান্য থাকবে বেশি। এর সাথে যোগ হবে কালো ও নীলের বেশ কিছু শেড। বিশেষ করে সবুজাভ নীল বেশ চোখে পড়বে এবার। আকাশী ও ফিরোজা নীল থাকবে ফর্মাল শার্টে বেশি। বেগুনীর বেশ কিছু শেড বিশেষ করে পার্পল রং দেখা যাবে ছেলেদের পোশাকে। তবে তা ব্যবহার হবে আনুষঙ্গিক রং হিসেবে। যেমন – নীল বা কালোর সাথে।

ফরমাল শার্ট থেকে টিশার্ট – এবার সব কিছুতেই থাকবে স্ট্রাইপের প্রাধান্য। শার্টের স্ট্রাইপে দুটি বা তিনটি রং দেখা গেলেও টিশার্টে থাকবে আরো বেশি রঙের বাহার। ফ্যাশনের এবারের ট্রেন্ডে রঙের সমাবেশ একটু বেশিই থাকবে।

হলুদ, লেমন ইয়েলো, গোলাপি, অফ হোয়াইট, সাদা এসব হালকা রঙের পোশাকও রয়েছে এবার পোশাকের ট্রেন্ডে। তবে পার্টি পোশাকে থাকবে গাঢ় রঙের প্রাধান্য। তাই রাতের অনুষ্ঠানে কালো বা মেরুন রঙের পাঞ্জাবী পরতে পারেন অনায়াসে। গাঢ় নীল বা ফিরোজা নীলও থাকতে পারে উত্‍সবের পোশাকের রং হিসেবে।

প্রিন্টের মধ্যে চেকের ট্রেন্ড থাকে সব সময়। এবারেও থাকবে, তবে গতবারের তুলনায় কম। তার জায়গা দখল করে নেবে এবার ফ্লোরাল প্রিন্ট। বিশেষ করে জ্যামিতিক ফর্মের লতাপাতার ক্রিন প্রিন্ট ক্যাজুয়াল শার্টের জগতে অনেক জায়গা জুড়ে থাকবে! জ্যামিতিক নকশার প্রিন্টও ব্যবহার হবে বেশ। পাঞ্জাবীতে এসব প্রিন্টের পাশাপাশি জলছাপ প্রিন্ট বেশ দেখা যাবে এবার। ফতুয়ায় এবারও লেটার প্রিন্ট অর্থাত্‍ অক্ষরের নকশা চোখে পড়বে। কবিতা, গানের লাইন, বিখ্যাতদের উক্তি পাশাপাশি খনার বচন, প্রবাদপ্রবচন এবার বেশ দেখা যাবে ছেলেদের ফতুয়ায়।

যারা খুব বেশি ফ্যাশন ট্রেন্ড অনুসরণ করেন না তারা পোশাকের ক্ষেত্রে বেছে নিতে পারেন ব্রাউন, চকলেট, সাদা, কালো ও পীত রং। কারণ এই রংগুলো সব সময়ের জন্যেই আধুনিক।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।