973648_10200622212292240_53266370_nবাসায় মেহমান এসেছে অথচ ঝটপট তৈরি করে দেয়ার মত কিছু নেই। অথবা গরমের দিনে বিকাল বেলায় নাস্তা করার মত কিছু পাচ্ছেন না? তাহলে ঘরে বসেই খুব সহজে তৈরি করে নিতে পারেন এই মজাদার কুলফি। আপনার ডিনার পার্টিতে সহজ কিন্তু ভিন্নধর্মী ডেজার্ট হিসেবেও চালিয়ে দিতে পারেন এই রেসিপিটি। মজার ব্যাপারটা হচ্ছে এটা তৈরির জন্য কোন কিছু রান্না করার দরকার নেই। বাসায় আইসক্রিম, চকলেট, বাদামের মত খাবার ও উপকরণগুলো থাকলেই হবে।

যা যা লাগবেঃ

১. ভ্যানিলা আইসক্রিম- ১ লিটার বক্স
২. বাদাম- ১ কাপ আধা গুড়া করা
৩. চকলেট- ক্যাডবেরি/ মার্স/ সাফারি ইত্যাদি- ২টা
৪. চকলেট সিরাপ – ইচ্ছা মত
৫. ক্যারামেল- ইচ্ছা মত

প্রণালীঃ

প্রথমে একটি কাগজের কাপ নিন। কাপের তলাতে বেশ কিছু পরিমাণ বাদামের আধা ভাঙ্গা গুঁড়ো দিন। এমন ভাবে দিতে হবে যেন তলা ফাঁকা না থাকে। এবার এর উপরে এক টেবিল চামচ আইসক্রিম ঢালুন। এবার একটি ছোট চামচ দিয়ে সুন্দর করে সেট করে নিন। সেট করা হয়ে গেলে তাতে বেশ কিছু পরিমাণ চকলেট সিরাপ সুন্দর করে বিছিয়ে দিন। এটাও ছোট চামচ দিয়ে সেট করে নিন।

এরপর আবার এক টেবিল চামচ আইসক্রিম নিয়ে তার উপরে দিয়ে একইভাবে সেট করুন। সেট হয়ে গেলে তার উপরে এবার দিন ক্যারামেল। ক্যারামেল যেহেতু অনেক মিষ্টি হবে তাই যে যেরকম পছন্দ করেন সেভাবে ক্যারামেল দিয়ে নিতে হবে। ক্যারামেলের উপরে দিন চকলেটের ছোট ছোট টুকরা। বেশ কিছু পরিমানে দিতে পারেন চকলেট। এরপরে একদম পেপার কাপের প্রায় মুখ পর্যন্ত আইসক্রিম দিয়ে নিন এবং ভালভাবে সেট করুন। হয়ে গেল কুলফি তৈরির প্রথম পর্যায়।

এবার একটা আইসক্রিমের স্টিক গুজে দিন মাঝ বরাবর আর তার উপরে ছিটিয়ে দিন বাদামের গুঁড়ো। এবার রিফ্রিজারেটরে রেখে দিন ঘণ্টা দুয়েক। ব্যাস হয়ে গেল অতিরিক্ত ঝামেলা ছাড়াই মজাদার একটা মিষ্টি আইটেম। পরিবেশনের সময় কাগজের কাপটি ছিঁড়ে বের করে নিন কেবল।

টিপসঃ

আপনি চাইলে অন্য ফ্লেভারের আইসক্রিমও ব্যবহার করতে পারেন। সেই সাথে মিলিয়ে ব্যবহার করুন সিরাপ। সিরাপের বদলে ব্যবহার করতে পারেন গলিত চকলেটও। যদি ক্যারামেল তৈরি করতে না চান তবে এর বিকল্প হিসেবে ব্যাবহার করতে পারেন পিনাট বাটারের। যে কোন ডিপার্টমেন্টাল স্টোরেই পাবেন এসব আইটেমের সবগুলো। স্টিক না পেলে দেয়ার দরকার নেই। এছাড়াও সাধারন বাদামের সাথে ব্যবহার করতেপ পারেন কাঠ বাদাম, আখরোট, কিসমিস বা পেস্তাও। মোট কথা নিজের বুদ্ধি খাটিয়ে তৈরি করে ফেলুন মজাদার স্বাদের নানা ধরণের কুলফি যা কিনা একই সাথে খুব সহজ ও মজাদার।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।