image_3179অসহ্য গরম তার উপর বাইরে যে রোদ তাতে করে চুল ছেড়ে বের হওয়ায় মুশকিল।এই গরমে চুল খুলে রাখা বিপত্তি।কিন্তু গরমের ভয়ে তো আর সাধের চুল গুলো কেটে ফেলা যায় না।আর তাই এই গরমে চুলের ভয় থেকে রক্ষা পাবার জন্য আজকের কিছু টিপস। জেনে নিন গরমে কীভাবে বেঁধে রাখবেন চুল। তাতে স্টাইলে কমতি হবে না একটুও।

লম্বা চুল যাদের তারা সহজেই করে ফেলতে পারেন খোঁপা। সুতি শাড়ির সঙ্গে এই খোঁপা খুব মানায়। অনেকেই কয়েক প্যাঁচ দিয়ে খোঁপা করে থাকেন। এছাড়া সালোয়ার কামিজের সাথে খোঁপার কাঁটা দিয়ে খোঁপা করলে ভালো মানায়। বাজারে এখন নানা রকমের খোঁপার কাঁটা পাওয়া যায়। এতে গরমে স্বস্তি আর ফ্যাশন হবে একই সঙ্গে। প্রয়োজন মনে করলে স্প্রে দিয়ে চুল আটকে নিন।

অপেক্ষাকৃত গোল মুখের সঙ্গে পনিটেল বেশি ভালো লাগে। গরমে একটু উঁচু করে চুল বাঁধতে চাইলে পনিটেল সবচেয়ে সহজ উপায়। সহজে এবং তাড়াতাড়ি চুল বাঁধার উপায় হলো পনিটেল। ছোট কাঁকড়া ক্লিপ বা পাঞ্চ ক্লিপ দিয়ে কিছু চুল আটকে পুরো চুলটা পনিটেল করে রাখা যায়। আবার সব চুল টেনে উঁচু করে পনিটেল করতে পারেন।

পুরো চুল আঁচড়ে মাথার একপাশে নিয়ে আসতে হবে। যে পাশে চুল থাকবে না, সেই পাশে পিন দিয়ে ভালোভাবে আটকে দিতে হবে। এবার একপাশে আনা চুলগুলো রাবার ব্যান্ড দিয়ে পনিটেল করে নিতে হবে। পনিটেল করা চুলগুলো কালো ফিতা দিয়ে পেঁচিয়ে নিচের দিকের কিছুটা গোছা ছেড়ে রাখতে হবে। গরমের সময় সালোয়ার-কামিজ কিংবা পশ্চিমা ধাঁচের পোশাকের সঙ্গে এই চুল বাঁধা খুব মানায়।

টি মন্তব্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Note: All are Not copyrighted , Some post are collected from internet. || বিঃদ্রঃ সকল পোস্ট বিনোদন প্লাসের নিজস্ব লেখা নয়। কিছু ইন্টারনেট থেকে সংগ্রহীত ।